লামা-আলীকদম সড়কে ডাকাতি, দল নেতা’সহ ৪ সদস্য আটক

NewsDetails_01

বান্দরবানের লামা-আলীকদম, কক্সবাজারের চকরিয়া সড়কে ডাকাতির অভিযোগে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র সহ ডাকাত দলের ৪ জনকে আটক করেছে র‌্যাব-১৫। এ সময় তাদের কাছ থেকে ৪টি এলজি, ২টি রাম দা, ৭টি মোবাইল, গুলি ও ৩টি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

আটক ডাকাত চক্রের সদস্যরা হলো, দল নেতা মো. তৈয়ব, সদস্য হাবিবুর রহমান, মিজানুর রহমান ও মোশারফ হোসেন।

আজ সোমবার দুপুরে এসব তথ্য জানান, কক্সবাজারে র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক ও জ্যৈষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. জামিলুল হক।

NewsDetails_03

তিনি জানান, গত ২৯ জুলাই রাতে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী-লামা-আলীকদম সড়কে বেতার শিল্পী জাফর আলমকে তার মোটর সাইকেল গতিরোধ করে ডাকাতি করে একদল ডাকাত। এসময় ডাকাতদল আরো কয়েকটি মোটরসাইকেল আরোহীকে সড়কে গতিরোধ করে টাকা পয়সা মোবাইল ফোন ও মোটর সাইকেল ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় বেতার শিল্পী জাফর চকরিয়া থানায় অভিযোগ করেন। বিষয়টির ছায়া তদন্ত করে র‌্যাব ১৫।

র‌্যাবের কর্মকর্তা মো. জামিলুল হক আরও বলেন, রবিবার রাতভর র‌্যাব কক্সবাজার ব্যাটালিয়নের একটি দল ফাঁসিয়াখালী এলাকায় অভিযান চালিয়ে ডাকাত দলের মূলহোতা মো. তৈয়বকে আটক করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বাকী তিনজনকে আটক করে। ডাকাত দলের অন্য সদস্যদেরকেও চিহ্নিত করে আটকের অভিযান অব্যাহত থাকবে। আটক ডাকাতদেরকে জিঙ্গাবাদের পর চকরিয়া থানায় সোপর্দ করা হবে।

প্রসঙ্গত, সংঘবদ্ধ একটি ডাকাতদল রয়েছে যারা বান্দরবানের ফাঁসিয়াখালী-লামা ও আলীকদম সড়ক এবং চকরিয়া বিশাল চিংড়ি ঘের এলাকায় ডাকাতি করে আসছে।

এ বিষয়ে চকরিয়া থানা পুলিশের অফিসার ইনচার্জ চন্দন কুমার চক্রবর্তী বলেন, র‌্যাবের হাতে আটক ডাকাত সদস্যদের থানায় সোপর্দ করা হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন