বান্দরবানে বাড়ছে ডেঙ্গু রোগী, বেশি আক্রান্ত সদর উপজেলায়

NewsDetails_01

বান্দরবানে বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। চলতি বছরে এই পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছে ১১৭ জন, এর মধ্যে বান্দরবান সদর উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ জন, যা জেলায় সবচেয়ে বেশি।

আজ সোমবার (৩১ জুলাই) বান্দরবান সিভিল সার্জন কার্যালয় এর এক তথ্যমতে জানা যায়, বান্দরবানের ৭টি উপজেলা বান্দরবান সদর, রোয়াংছড়ি, রুমা, থানচি, আলীকদম, লামা এবং নাইক্ষ্যংছড়ি উপজেলায় ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে।

যার মধ্যে বান্দরবান সদর হাসপাতালে ৫৬ জন, রোয়াংছড়ি উপজেলায় ১৪ জন, রুমা উপজেলায় ৩জন, থানচি উপজেলায় ৯জন, আলীকদম উপজেলায় ২৩ জন, লামা উপজেলায় ১০ এবং নাইক্ষ্যংছড়ি উপজেলাতে ২জন রোগী সনাক্ত হয়েছে।

NewsDetails_03

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে আরো জানা যায়, গত ২৪ ঘন্টায় বান্দরবানে আরো ২জন নতুন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে, যাদের মধ্যে থানচি উপজেলায় ১জন এবং লামা উপজেলায় ১জন রয়েছে। এখনো চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে ৫ জন রয়েছে। যার মধ্যে সদর হাসপাতালে ২জন, রুমা ১জন, লামা ১জন, থানচি উপজেলায় ১জন ভর্তি রয়েছে।

স্বাস্থ্য বিভাগ আরো জানায়, জেলায় ডেঙ্গু রোগী বাড়লেও এখনো কোথাও কোন রোগীর মৃত্যুর ঘটনা ঘটেনি।

বান্দরবানের সিভিল সার্জন ডা.মো.মাহবুবুর রহমান জানান, চলতি মৌসুমে জেলায় এই পর্যন্ত ১১৭জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে, তবে চিকিৎসা নেওয়ার পর অনেকেই এখন সুস্থ। এই রোগটি মশাবাহিত হওয়ায় বাড়ির চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন ও ঘুমানোর আগে অবশ্যই মশারি টাঙ্গাতে হবে।

তিনি আরো বলেন, ডেঙ্গু মোকাবেলায় আমাদের সবাইকে সচেতন থাকতে হবে, এই সময়টা শরীরে জ্বর বা ব্যাথার উপসর্গ দেখা দিলে দেরী না করে দ্রুত পাশ্ববর্তী স্বাস্থ্য কমপ্লেক্সে অথবা নিকটস্থ চিকিৎসকের শরণাপন্ন হতে হবে।

আরও পড়ুন