শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় পাহাড়ের মানুষ শান্তিচুক্তি’র সুফল পাচ্ছে : বীর বাহাদুর

NewsDetails_01

পার্বত্য অঞ্চলের শান্তি-সম্প্রীতি ও উন্নয়নের জন্য শেখ হাসিনার বিকল্প নাই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় আজ পাহাড়ের মানুষ শান্তিচুক্তি’র সুফল পাচ্ছেন। ধাপে ধাপে পার্বত্যাঞ্চলের সকল চাহিদা, সকল অভাব পূরণ করে দেবার আশ্বাসও ব্যক্ত করেন।

আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোনছড়া ইউনিয়নের মিলেনিয়াম উচ্চ বিদ্যালয়ের মাঠে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে এবং ‘পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’ বাস্তবায়িত এ সোলার হোম সিস্টেম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর।

NewsDetails_03

“পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প -২য় পর্যায়” শীর্ষক প্রকল্পের আওতায় খাগড়াছড়ির ভাইবোনছড়ায় ১ হাজার ৭৭টি পরিবারের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন, শরণার্থী পুর্নবাসন সম্পর্কিত টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ-মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এই দিন ভাইবোনছড়া ইউনিয়ন’র ৬টি ওয়ার্ডে মোট ১ হাজার ৭৭টি সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ’র চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র সোলার হোম সিস্টেমের প্রকল্প পরিচালক ও সদস্য (বাস্তবায়ন) উপ-সচিব মো. হারুন-অর-রশিদ রশিদ, খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সা. সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার জিনিয়া চাকমা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম এবং উন্নয়ন বোর্ড-খাগড়াছড়ি প্রকৌশল শাখা’র নির্বাহী প্রকৌশলী মো. মুজিবুল আলম।

আরও পড়ুন