শেখ হাসিনা বেঁচে থাকতে কাউকে না খেয়ে মরতে হবেনা : বীর বাহাদুর

NewsDetails_01

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে থাকতে কাউকে না খেয়ে মরতে হবেনা। এ ধারাবাহিকতায় বান্দরবান জেলায় প্রধানমন্ত্রী পর্যাপ্ত খাদ্য শস্য বরাদ্দ দিয়েছেন। কারো খাদ্য সংকট দেখা দিলে ৩৩৩ নম্বরে কল দিলেই ঘরে পৌঁছে যাবে প্রয়োজনীয় খাবার। কোভিড-১৯ ও সাম্প্রতিক সময়ে উপজেলায় প্রবল বর্ষণে পাহাড়ি ঢল ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এ সময় মন্ত্রী আরো বলেন, সাম্প্রতিক সময়ে পাহাড়ি ঢলে নদী ও খাল পাড় ভাঙ্গন রোধসহ বিধস্ত সড়ক সংস্কারে দ্রুত কাজ শুরু করা হবে।

NewsDetails_03

আজ মঙ্গলবার (৩আগস্ট) দুপুরে লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তীবরীজি, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, নির্বাহী অফিসার মো. রেজা রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা,পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা অরুপ কুমার প্রমুখ।

অনুষ্ঠানের আলোচনা শেষে মন্ত্রী পৌর এলাকার ক্ষতিগ্রস্ত ২ হাজার পরিবারের মাঝে দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় চাল, তেল, ডাল, লবন, আলু, ৫৫ পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ টাকা, বান্দরবান জেলা পরিষদের সহায়তায় ৯০ পরিবারের মাঝে নগদ টাকা প্রদান করেন।

পরে উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের উপর দিয়ে বয়ে চলা লামা খালের দরদরী ইব্রাহিম লিড়ার পাড়া, ফাঁসিয়াখালী ইউনিয়নের ইয়াংছা খালের ইয়াংছা বাজার, মাতামুহুরী নদীর সাবেক বিলছড়ি মার্মা পাড়া ও সিলেরতুয়া মার্মা পাড়া এলাকা পরিদর্শন করেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আরও পড়ুন