সচল হলো চন্দ্রঘোনা ফেরি চলাচল

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই উপজেলা এবং চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনার উপর দিয়ে বয়ে চলা কর্ণফুলীর নদীতে ফেরি চলাচল সচল হয়েছে।

বুধবার (১৩ মার্চ) সকাল ৬ টা হতে পুনরায় ফেরি চলাচল সচ়ল হয়েছে।

বুধবার সকাল ৯ টায় চন্দ্রঘোনা ফেরিঘাট এলাকায় গিয়ে দেখা যায়, নদীর দু’পারে অসংখ্য গাড়ি অপেক্ষা করছে ফেরিতে উঠার জন্য। এসময় ফেরিতে চলাচলকারী চালক এবং যাত্রীরা ফেরি চলাচল স্বাভাবিক হওয়ায় সন্তোষ প্রকাশ করেন। তাঁরা এই কর্ণফুলী নদীতে একটি সেতুর জন্য দাবি জানান।

NewsDetails_03

রাঙামাটি সড়ক ও জনপদ ( সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা ও উপ সহকারী প্রকৌশলী রবিউল আউয়াল বুধবার সকালে জানান, আজ সকাল ৬ টা হতে সচল হয়েছে চন্দ্রঘোনা ফেরি চলাচল।

তাঁরা আরোও জানান, কর্ণফুলি নদীর ফেরি চলাচলের পথে ড্রেজিং এর জন্য গত রবিবার (১০ মার্চ) ভোর ৬ টা হতে বুধবার (১৩ মার্চ) ভোর ৫ টা পর্যন্ত ফেরি চলাচলের বন্ধ ঘোষণা করেছিলেন রাঙামাটি সড়ক ও জনপদ বিভাগ। নদীতে ড্রেজিং এর জন্য আনা একটি ক্রেন গত শনিবার( ৯ মার্চ) মধ্য রাতে কর্ণফুলি নদীতে ডুবে যাই। যার ফলে কর্ণফুলী নদীতে ড্রেজিং করা সম্ভব হয় নাই।

গতকাল মঙ্গলবার এই ক্রেনটি উদ্ধারের জন্য চট্টগ্রাম হতে একটি বার্জ ক্রেন আনা হয়েছে এবং গতকাল রাত ১১ টায় ক্রেনটি উদ্ধার কাজ শেষ করে ফেরি চলাচল স্বাভাবিক করা হয়।

প্রসঙ্গত: এই চন্দ্রঘোনা ফেরিঘাট ব্যবহার করে রাঙামাটি – খাগড়াছড়ি জেলা হতে যাত্রী এবং পণ্য বান্দরবান জেলা এবং রাজস্থলী উপজেলায় আনা নেওয়া হয়৷ এছাড়া চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার অনেক জনগণ এই ফেরি ব্যবহার করে থাকেন।

আরও পড়ুন