সীমান্তে বিজিবি’র সাথে সৌজন্য সাক্ষাৎ করেছে মিয়ানমারের বিজিপি

NewsDetails_01

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে বাংলাদেশ-মিয়ানমার ফ্রেন্ডশীপ ব্রিজে বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এবং প্রতিপক্ষ মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (২ বিজিপি) কমান্ডার পর্যায়ে আজ রবিবার (১০ সেপ্টেম্বর) সকালে সৌজন্য সাক্ষাতে মিলিত হয়।

বিষয়টি প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) অধিনায়ক লে: কর্ণেল সাইফুল ইসলাম চৌধুরী

NewsDetails_03

জানান, ১০ সেপ্টম্বার (রবিবার) সকালে নাইক্ষ্যংছড়ি সীমান্তের ঘুমধুমে বাংলাদেশ-মিয়ানমার ফ্রেন্ডশীপ ব্রিজে বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪বিজিবি) এবং প্রতিপক্ষ মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী(২ বিজিপি) এর কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়। এসময় উক্ত সৌজন্য সাক্ষাতে ২০ সদস্য বিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী। অপর দিকে সৌজন্য সাক্ষাতে ১০ সদস্য বিশিষ্ট দলের নেতৃত্ব দেন মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (২ বিজিপি) এর অধিনায়ক লে: কর্ণেল কিয়া নাইং সোই।

আরও জানা যায়, সাক্ষাতকালে বিজিবি’র পক্ষ থেকে বাংলাদেশ-মায়ানমার সীমান্তে ইয়াবা ও মাদকদ্রব্য চোরাচালান, তথ্য আদান প্রদান, নিয়মিত সীমান্তে কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ, যৌথ টহল, বর্ডার লিয়াজো অফিস, বন্ধুত্বমূলক খেলাধূলার আয়োজন করা এবং অন্যান্য দ্বিপাক্ষিক বিষয়ে আলোচনা করা হয়।

সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত বৈঠকে উভয়পক্ষ পরস্পরকে সীমান্ত সংশ্লিষ্ট বিষয়ে সর্বাত্মক সহযোগিতার ব্যাপারে সম্মত হন। মিয়ানমারের সাথে বাংলাদেশের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় যেকোন সমস্যা সমাধানে উভয় কমান্ডার বন্ধুত্বপূর্ণ আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানে পদক্ষেপ গ্রহণে একমত হন।

আরও পড়ুন