নাইক্ষ্যংছড়ি সীমান্তে উদ্ধারকৃত ২টি অবিস্ফোরিত মর্টারশেল নিষ্ক্রিয়

NewsDetails_01

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তে বিজিবি উদ্ধার করা অবিস্ফোরিত দুটি মর্টার শেল নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনীর বোমা ডিসপোজাল ইউনিটের একটি টিম।

আজ রবিবার (১১ফেব্রুয়ারি) বেলা চারটার দিকে তুমব্রু সড়কের ২০০ গজ দূরে ব্রিজ ও সড়কের পাশে এই দুটি মর্টারশেল নিষ্ক্রিয় করা হয়।

NewsDetails_03

স্থানীয় ও ৩৪, বিজিবি সূত্রে জানা গেছে, গেল দু’দিন আগে তুমব্রু সীমান্তে ৩৯ পিলার সংলগ্ন জমিতে ও তুমব্রু বিওপি সংলগ্ন ব্রিজের উপর অক্ষত অবস্থায় অবিস্ফোরিত দুটি মর্টার শেল উদ্ধার করা হয়। সেটি সাধারণ মানুষের চললাচল পথ বন্ধ সড়কের পাশে নিরাপদ স্থানে রাখেন তুমব্রু বিওপি। আজ বেলা চারটা দিকে সেনাবাহিনী বোমা ডিসপোজাল ইউনিটের টিম এসে তুমব্রু সড়কের ব্রিজ ও জমির পাশে উদ্ধারকৃত দুটি মর্টারশেল নিষ্ক্রিয় করা হয়।

ঘুমধুম ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুল ইসলাম বলেন, দু’দিন আগে উদ্ধারকৃত মর্টারশেল দুটি সেনাবাহিনী বোমা বিষ্ফোরকের টিম এসে বিষ্ফোরন করা হয়েছে। বর্তমানে সীমান্তে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

ঘুমধুম চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, সীমান্তে পরিস্থিতি অবনতির হওয়ার পর স্বাভাবিক ভাবে মানুষের মাঝে কিছুটা স্বস্তি ফিরেছে। কিন্তু এখনো সীমান্তের বসবাসকারীদের মাঝে পুরোপুরি আতঙ্ক কাটেনি।

আরও পড়ুন