স্বর্ণ রৌপ্য তাম্র অর্জনকারী ৯ শিক্ষার্থীকে লামায় গণসংবর্ধণা

সাউথ এশিয়া কারাতে প্রতিযোগিতা

NewsDetails_01

শ্রীলংকার কলোম্বোতে অনুষ্ঠিত ‘সাউথ এশিয়া কারাতে প্রতিযোগিতা’ এ স্বর্ণ, রৌপ্য ও তাম্র অর্জনকারী ৯ শিক্ষার্থীকে গণ সংবর্ধণা দিয়েছে বান্দরবানের লামা উপজেলা পরিষদ ও পৌরসভা কর্তৃপক্ষ। আজ রবিবার দুপুরে উপজেলা পরিষদ মাঠে এ সংবর্ধণার আয়োজন করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশের সঞ্চালনায় এতে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার, রুপসীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাচিংপ্রুু মার্মা ও লামা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন, কারাতে মাস্টার চিংমং মার্মা, লুপি স্টারের নির্বাহী পরিচালক, জাতীয় কোচ ও স্বর্ণ জয়ী জউপ্রু মার্মা প্রমুখ অতিথি ছিলেন। প্রতিযোগিতায় বিজয়ী ৯ শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।

NewsDetails_03

লামা মডার্ণ স্কুল এন্ড কলেজের পরিচালক ও স্বর্ণকন্যা জাতীয় কোচ জউপ্রু মার্মা সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপ’২২ প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে স্বর্ণ (বালক) অর্জন করেন লামা মডার্ণ স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির মেধাবী শিক্ষার্থী থিং ক্য উয়ে এবং স্বর্ণ (বালিকা) অর্জন করে নবম শ্রেণির মেধাবী শিক্ষার্থী রুইতুম ম্রো। রৌপ্য (বালিকা) অর্জন করে নবম শ্রেণির মেধাবী শিক্ষার্থী চাই ন্যু উয়ে ও ন্যু মে মার্মা। এছাড়া বিভিন্ন ক্যাটাগরিতে আরো ৯টি তাম্র পদক অর্জন করেন নবম শ্রেণির মেধাবী শিক্ষার্থী সিংক্যউ, রুইতুম, ছাইনুয়ই, তুম্পং, রেংহিন, দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থী প্রুওয়াংচ মার্মা।

এই ব্যাপারে লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল বলেন, আন্তরিক অভিনন্দন ও শুভকামনা কৃতি খেলোয়াড়দের জন্য। তাদের এ অর্জনে আমরা লামাবাসী গর্বিত। এই অর্জন লাল সবুজ পতাকার এবং এই অর্জন সারা বাংলাদেশের।

প্রসঙ্গত, সাউথ এশিয়ান কারাতে ফাউন্ডেশন এর আয়োজনে ‘সাউথ এশিয়ান কারাতে প্রতিযোগিতা এর সহায়তা ও অর্থায়নে ছিল শ্রীলঙ্কা কারাতে-ডু ফাউন্ডেশন, এশিয়ান কারাতে ফাউন্ডেশন ও ওয়ার্লড কারাতে ফাউন্ডেশন। প্রতিযোগিতার স্বীকৃতি প্রদান করে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)।

আরও পড়ুন