স্বাধীনতার মাসে বিনামুল্যে চিকিৎসা সেবা দিল সেনাবাহিনী

NewsDetails_01

পাহাড়ে ধারাবাহিক মানবিক কর্মকান্ডের অংশ হিসেবে এবার ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেছে সেনাবাহিনী। দিনব্যাপী প্রায় এক হাজার দুইশ জন পাহাড়ী-বাঙ্গালী নারী ও পুরুষের মাঝে এ চিকিৎসাসেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (৭ মার্চ) মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজ মাঠে দিনব্যাপী এ চিকিৎসাসেবা কার্যক্রমের উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোনের অধিনায়ক লে. কর্নেল মো. কামরুল হাসান। দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন মাটিরাঙ্গা জোনের মেডিকেল অফিসার ক্যাপ্টেন সাইফুজ্জামান সায়ক ও মেডিকেল অফিসার ক্যাপ্টেন আতিয়া বিনতে আক্তার।

NewsDetails_03

মাটিরাঙ্গা জোনের এমন মানবিক তৎপরতাকে সাধুবাদ জানিয়ে মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন বলেন, পাহাড়ের মানুষ বরাবরই চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। সেনাবাহিনীর চিকিৎসা সেবা পেয়ে দুর্গম জনপদের চিকিৎসা সেবা বঞ্চিত দুস্থ ও অসহায় মানুষের মুখে হাসি ফুটেছে।

চিকিৎসা সেবা নিতে আসা সত্তোরর্ধ্ব সুর্য্যরাণী দাশ বলেন, টাকার অভাবে যখন চিকিৎসা করাতে পারিনা এবং ঔষধ কিনতে পারিনা। তখন সেনাবাহিনী আমাকে চিকিৎসার পাশাপাশি বিনামুল্যে ঔষ দিয়েছে। সেনাবাহিনীর এমন তৎপরতার জন্য দোয়া করে ষাটোর্ধ্ব আছিয়া বিবি বলেন, আল্লাহ সবসময় তাদের ভালো করবে।

মাটিরাঙ্গা জোনের অধিনায়ক লে. কর্নেল মো. কামরুল হাসান বলেন, শান্তি সম্প্রীতি ও উন্নয়ন এই মূলমন্ত্রে উদ্বুদ্ধ হয়ে মাটিরাঙ্গা জোন সবসময় অসহায় ও দরিদ্রদের মাঝে বিভিন্ন সহায়তার পাশাপাশি বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আজ ঐতিহাসিক ৭মার্চ উপলক্ষ্যে আমরা চিকিৎসা বঞ্চিত মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদান করছি। সেনাবাহিনীর এ ধরনের মানবিক কর্মতৎপরতা অব্যাহত থাকবে।

আরও পড়ুন