৪৯ জনকে আসামী করে ইউপিডিএফ সংস্কারের মামলা

বান্দরবানে পিঠা উৎসবে হামলা

NewsDetails_01

বান্দরবান শহরের উজানী পাড়া এলাকায় গত ১৪ এপ্রিল পিঠা উৎসবে স্থানীয়দের সাথে ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ সংস্কার) এর কর্মীদের সাথে সংঘাতের জের ধরে হামলার শিকার হওয়ায় সংগঠনটির পক্ষে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ জানায়, সংগঠনটির পক্ষে মংসিং উ মার্মা বাদী হয়ে বান্দরবান সদর থানায় বৃহস্পতিবার (২০ এপ্রিল) ১৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৩০ জনকে আসামী করে এই মামলা দায়ের করা হয়। যার মামলা নং ১৪।

NewsDetails_03

মামলার বিবরণ সূত্রে জানা যায়, গত ১৪ এপ্রিল রাতে জেলা শহরের ৫নং ওয়ার্ডের উজানী পাড়া এলাকায় পিঠা উৎসবে অংশ গ্রহন করে। এসময় বাপ্পী মারমা, উবা মারমা ও উটিংনু মার্মা মদ্যপান করে মেয়েদের সাথে অশোভন আচরন করে। উক্ত কর্মকান্ডে বাধা দেওয়ায় তাদের সাথে কথা কাটাকাটি ও ঝগড়া হয়। পরবর্তীতে এর জের ধরে উজানী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের রাস্তায় দেখতে পেয়ে অন্য বিবাদীদের নিয়ে হত্যার উদ্দ্যেশে হামলা করা হয়। এসময় হ্লামং নুম মার্মা, হৃদয় তংচঙ্গ্যা, মং প্রুসে মার্মা গুরতর আহত হয়। পরে গুরতর আহত অবস্থায় হ্লামং নুম মার্মাকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়।

মামলার আসামী হলেন যারা :
বাপ্পী মারমা, উবা মারমা, উটিংনু মারমা, উজাইমং মারমা, উখিং সাই মারমা, পু পাই মারমা, রকি মারমা, সাই মং মারমা, অংথোয়াই চিং মারমা, শৈমংথুই মারমা, শুভ মারমা, চিংশৈ মারমা, উথাইচিং মারমা, থুইমে মারমা, উ ওয়াই মং মার্মা,আকাংশে মারমা, লাখি তংচঙ্গ্যা, সুজন মারমা, মা খ্যায়াং প্রু মার্মাসহ অজ্ঞাত আরো ৩০জন। তাদের সবার বাড়ি জেলা শহরের মধ্যম ও উজানী পাড়া এলাকায়।

এই ব্যাপারে বান্দরবান সদর থানার ইন্সপেক্টর (নিরস্ত্র) অফিসার ইনচার্জ মির্জা জহির উদ্দিন মামলা দায়ের করার বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

আরও পড়ুন