বান্দরবানে সরকারি শিশু পরিবারে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত

“শেখ হাসিনার হাতটি ধরে, পথের শিশু যাবে ঘরে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানের সরকারি শিশু পরিবারে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বিকালে সদরের কালাঘাটার সরকারি শিশু পরিবারের প্রাঙ্গনে এই বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

সরকারি শিশু পরিবারের শিক্ষক তুষার চাক এর সঞ্চালনায় জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক মিলটন মুহুরীর সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা কনভেনিং কমিটির আহবায়ক ও পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা।

এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সমাজসেবা কার্যালয়ের সহকারি পরিচালক উর্বশী দেওয়ান, সরকারি শিশু পরিবারের প্রধান শিক্ষক রহিম ত্রিপুরা, শিক্ষক পুনম চৌধুরী, শিক্ষক মিসিং পো, শিক্ষক উমেসিং মার্মা, শিক্ষক অপু মার্মা, নার্স মসুকরা সুলতানা, নাসরিন আকতার সহ সরকারি শিশু পরিবারের ছাত্ররা।

অনুষ্ঠানের প্রধান অতিথি সমাজসেবা কনভেনিং কমিটির আহবায়ক ও পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা বক্তব্যে বলেন, বান্দরবান পার্বত্য জেলায় বিভিন্ন জাতি গোষ্ঠীর বসবাস। এই খেলাধুলায় পারে সকলের মাঝে সম্প্রীতি গড়তে। খেলাধুলা মানুষের মাঝে আনন্দ সৃষ্টি করে, উদ্দীপনা সৃষ্টি করে। শিশুদের লেখাপড়ার পাশাপাশি শরীর ও মনকে সুষ্ট সবল রাখতে খেলাধুলার কোন বিকল্প নেই। তাই বেশী বেশী করে খেলাধুলার আয়োজন করতে সংশ্লিষ্ঠদের প্রতি আহবান জানান তিনি।

এসময় সরকারি শিশু পরিবারের ছাত্রদের মধ্যে সাংস্কৃতিক প্রতিযোগীতা, ২০০শ মিটার দৌড়, ১০০শ মিটার দৌড়, ৫০ মিটার দৌড়, মোড়গ লড়াই, চিত্রাংকন প্রতিযোগীতা, বিস্কুট দৌড়, ভারসাম্য দৌড় সহ বিভিন্ন ইভেন্টের প্রতিযোগীতায় বিজয়ী ও বিজিত প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দরা।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।