বান্দরবানে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান

NewsDetails_01

“মুজিবর্ষের আহবান পরিচ্ছন্ন বান্দরবান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে ।

রবিবার সকালে বান্দরবান মুজিববর্ষ উদযাপন কমিটির আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য পরিচ্ছন্নতা অভিযানের শোভাযাত্রা বের হয় । পরে শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

NewsDetails_03

শোভাযাত্রার পাশাপাশি শহরের গুরুত্বপূর্ণ সড়কে চালানো হয় পরিচ্ছন্নতা অভিযান । যেখানে সেখানে ময়লা আর্বজনা না ফেলা , দোকান পরিস্কার পরিচ্ছন্ন রাখা এবং অসুস্থবোধ করলে নিকটস্ত ডাক্তারের পরামর্শ গ্রহণের জন্য অনুরোধ জানান শোভাযাত্রায় অংশ নেওয়া ব্যক্তিরা ।

পরিচ্ছন্নতা অভিযানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক মো: শামীম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো: রেজা সরোয়ার,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশসহ বান্দরবানের বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

তবে শোভাযাত্রার আগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বান্দরবান একটি পর্যটন এলাকা । এখানে দেশ বিদেশ থেকে বিভিন্ন পর্যটক ভ্রমণ করতে আসে । তাই আমাদের সকলেই উচিত এই পর্যটন শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখা। প্রত্যেক ব্যক্তিকে তার নিজ নিজ অবস্থান থেকে পরিস্কার পরিচ্ছন্ন থাকার আহ্বান জানান মন্ত্রী ।

আরও পড়ুন