লামায় প্রবাসীদের বাসায় উড়ছে লাল নিশানা

বান্দরবানের লামা উপজেলায় বিদেশ ফেরত প্রবাসীদের বাড়ীতে লাল পতাকা উত্তোলন করে দেয়া হয়েছে।

আজ বুধবার (২৫মার্চ) উপজেলার রুপসীপাড়া চেয়ারম্যান চাছিং প্রু মার্মা এ পতাকা তুলে দেন। প্রবাসীরা করোনা ভাইরাস সম্পর্কিত সরকারী নির্দেশনা না মানায় নিজ উদ্দ্যোগে এ কাজটি করেন তিনি।

জানা যায়,সম্প্রতি সময়ে উপজেলার রূপসীপাড়া ইউনিয়নে ৮ জন প্রবাসী বিদেশ থেকে দেশে ফিরেছেন। কিন্তু তারা স্ব উদ্যোগে সরকারী আইন না মানায় প্রশাসন তাদের হোম কোয়ারেন্টাইন করাতে বাধ্য করেন।

এই ব্যাপারে রুপসীপাডা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চাছিং প্রু মার্মা বলেন, এখন থেকে যে কোন প্রবাসী আমার ইউনিয়নে ফিরে প্রশাসনের নিয়ম না মানলে জন সচেতনতা বাড়াতে তাদের বাড়িতে লাল পতাকা উত্তোলন করে দেওয়া হবে এবং তাদের সচেতন করতে সব ধরণের ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে বান্দরবানের পার্শ্ববর্তী জেলা কক্সবাজারে করোনা রোগীর সন্ধান পাওয়ার কারনে বান্দরবানের লামাসহ তিন উপজেলা গত মঙ্গলবার (২৪মার্চ) রাত ৮টা থেকে লকডাউন করা হয়েছে। করোনা সংক্রমন প্রতিরোধে বিদেশ থেকে আগতদের হোম কোয়ারেন্টিনে রাখা, স্বাস্থ্য বিধি মেনে চলা, সামাজিক দূরত্ব বজায় নিশ্চিতকরণ ও আক্রান্তদের চিকিৎসা সহায়তাসহ সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য বুধবার সকাল থেকে লামাসহ তিন উপজেলায় সেনাবাহিনীর সাথে পুলিশ সদস্যরাও টহলে নামেন, ফলে স্থানীয়রা কার্যত ঘরবন্দি।

এ বিষয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি বলেন, লক ডাউন বাস্তবায়নে বুধবার সকাল থেকে উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নে সেনাবাহিনী ও পুলিশের কয়েকটি দল মাঠে কাজ করছে।

আরও পড়ুন
Loading...