করোনার হটস্পট হয়ে উঠছে রাঙামাটি !

স্থানীয়দের মাঝে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি সচেতনতার অভাবে রাঙামাটিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা জ্যামিতিক হারে বাড়ছে। চলতি মাসে ভয়াবহ রুপ ধারণ করে আক্রান্ত হচ্ছে এখানকার মানুষ। সমান তালে ছড়িয়ে পড়ছে জেলার উপজেলাগুলোতেও। ক্রমশঃ করোনার হটস্পটে পরিনত হচ্ছে প্রাকৃতিক সৌন্দর্য্যের লীলাভুমি পাহাড়ী জেলা রাঙামাটি।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়,সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ২৪ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। চলতি মাসে মাত্র ১১ দিনে জেলায় আক্রান্তের সংখ্যা ১৪৩ জন। সব মিলিয়ে রাঙামাটিতে ৪৪২ জনে দাঁড়িয়েছে আক্রান্তের সংখ্যা।

আজ শনিবার (১১জুলাই) সকালে রাঙাামাটি জেলা সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক ফোকাল পার্সন ডাঃ মোস্তফা কামাল জেলায় নতুন করে ২৪ জন আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

ডাঃ মোস্তফা কামাল বলেন, শনিবার সকালে ২৪টি করোনা রিপোর্ট পজেটিভ আসে। তার মধ্যে রাঙাামাটি সদরে ১০জন, কাপ্তাই উপজেলায় ৪ জন, কাউখালী উপজেলায় ২ জন, রাজস্থলী উপজেলায় ২জন, জুরাছড়ি উপজেলায় ২ জন, বরকল উপজেলায় ১ জন, লংগদু উপজেলায় ১ জন ও বিলাইছড়ি উপজেলার ২ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। রিপোর্ট সমুহ চট্টগ্রামের সিভাসু ও বিআইটিআইডি ল্যাব থেকে এসেছে বলে জানিয়েছেন তিনি।

এদিকে, জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যে জানা গেছে, শনিবার দুপুর পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২৫১জন। মৃত্যু হয়েছে ৭ জনের।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।