কাপ্তাইয়ে টিকা গ্রহন ১২০৩ স্কুল শিক্ষার্থীর

রাঙামাটির কাপ্তাইয়ে স্বাস্থ্য বিভাগের উদ্যোগে আজ বৃহস্পতিবার (৬ জানুয়ারী) উৎসবমুখর পরিবেশে শুরু হলো তিনদিনব্যাপী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠানের ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড ভ্যাক্সিনেশন কর্মসূচি।চলবে ৮ জানুয়ারী পর্যন্ত।

আজ বৃহস্পতিবার সকাল হতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায় শিক্ষার্থীদের দীর্ঘ লাইন। শিক্ষার্থী তনুশ্রী, অহনা, শ্যামল, অর্নিবান’সহ অনেকে জানান, আমরা টিকা গ্রহন করতে এসে খুবই আনন্দিত হয়েছি।

বড়ইছড়ি কর্ণফুলী নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, টিকা গ্রহনে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করছি।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনার ফোকাল পারসন ও আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক রনি জানান, প্রথমদিন কর্ণফুলি সরকারি কলেজ, শহীদ শামসুদ্দিন উচ্চ বালিকা বিদ্যালয়, ওয়াগ্গা উচ্চ বিদ্যালয়, বড়ইছড়ি কর্ণফুলি নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়, কাপ্তাই শিশু নিকেতন, ডংনালা উচ্চ বিদ্যালয় এবং সাক্রাছড়ি উচ্চ বিদ্যালয়ের ১২ শত ৩ শিক্ষার্থীকে ফাইজারের টিকা প্রদান করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার সকালে কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা প্রদান কার্যক্রম পরিদর্শন করেন কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক ও কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মুনতাসির জাহান। এইসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ আহমেদ চৌধুরী, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক রনি, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ উপস্থিত ছিলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ জানান, উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহযোগিতায় স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে কাপ্তাই উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১৮টি প্রতিষ্ঠানের ৪ হাজার ১শত। ৪৩ জন শিক্ষার্থী কোভিড-১৯ টিকা প্রদান কর্মসূচির আওতাভুক্ত করে ৩দিনের শিডিউল জারী করা হয়েছে। প্রথম দিনে ৮টি প্রতিষ্ঠানের ১২শত ৩ জন শিক্ষার্থীর মাঝে টিকা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান জানান, করোনার সংক্রমন আবারও বাড়ছে, তাছাড়া শিক্ষা প্রতিষ্ঠান খোলা। তাই এই মূহুর্তে সকল শিক্ষার্থীদের টিকা নিশ্চিত করার লক্ষ্যে কাপ্তাই উপজেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগ যুগপৎ ভাবে কাজ করে যাচ্ছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।