কাপ্তাইয়ে টিকা নিতে স্বাস্থ্য কমপ্লেক্সে ভীড়

সরকারি নির্দেশনা মোতাবেক আগামী ২৬ ফেব্রুয়ারি এর মধ্যে কোভিড-১৯ এর ১ম ডোজ টিকা দান কর্মসূচী শেষ করা হবে। এ কাজ সম্পন্ন করার লক্ষ্যে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগ এবং কাপ্তাই প্রশাসনের উদ্যোগে সর্বাত্মক ব্যবস্থা নেওয়া হয়েছে।

তারই অংশ হিসাবে আজ বুধবার (২৩ ফেব্রুয়ারী) ১২ থেকে ১৭ বছর বয়সী সকলকে ১ম ডোজ প্রদান করা হচ্ছে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। বুধবার সকালে স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, টিকা নিতে অসংখ্য লোক ভীড় করেছে হাসপাতালে।

এসময় স্বাস্থ্য বিভাগের করোনার ফোকাল পারসন ডাঃ ওমর ফারুক রনি জানান, আজ বুধবার এবং আগামী বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারী) দুই দিন ১২ থেকে ১৭ বছর বয়সী সকলকে ১ম ডোজ প্রদান করা হবে কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সে। কাপ্তাই উপজেলায় বসবাসকারী সকল ১২-১৭ বছর বয়সীদের কোন রকম কাগজপত্র ছাড়া এ টিকা প্রদান করা হবে।

তিনি আরো বলেন, আগামীকাল থেকে কাপ্তাই উপজেলার বিভিন্ন দুর্গম এলাকায় ক্যাম্পেইন এর মাধ্যমে গণ টিকার ১ম ডোজের সর্বশেষ পর্যায়ের কার্যক্রম শুরু হবে।

আগামীকাল( বৃহস্পতিবার) ডংনালা উচ্চ বিদ্যালয়, চাকুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ব্রীকফিল্ড প্রাথমিক বিদ্যালয় এবং ভাইবোন ছড়া প্রাথমিক বিদ্যালয় এর ৪ টি কেন্দ্রে ক্যাম্পেইনের মাধ্যমে ১ম ডোজ টিকা প্রদান করা হবে এবং ২৬ তারিখ কাপ্তাই এর ৮ টি কেন্দ্রে এ টিকা দান কর্মসূচী সম্পন্ন করা হবে। এ ৮ টি কেন্দ্র হলো ওয়াগ্গা ইউনিয়ন পরিষদ, মুরালিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাইখালি ইউনিয়ন পরিষদ, ভালুকিয়া নিম্ন মাধ্যমিক উচ্চ বিদ্যালয়, চিৎমরম উচ্চ বিদ্যালয়, চংড়াছড়ি উচ্চ বিদ্যালয়, কাপ্তাই উচ্চ বিদ্যালয় এবং ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মুনতাসির জাহান বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক উপজেলায় বসবাসকারী যারা এখানে ১ম ডোজ টিকা গ্রহণ করেন নি তাদেরকে আগামী ২৬ তারিখের মধ্যে ১ম ডোজ গ্রহণ করতে হবে। যাদের ডকুমেন্ট ছাড়া আসবে তাদেরকেও তালিকাভুক্ত করার মাধ্যমে টিকা প্রদান করানো হবে।

তিনি আরো বলেন, আমরা চাই যাতে কাপ্তাইয়ের কোন ব্যক্তিও টিকার বাইরে না থাকে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।