কাপ্তাইয়ে বিটিভির লোক লোকালয় অনুষ্ঠানের দৃশ্য ধারণ

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ঐতিহ্য, জীবনাচারণ এবং সংস্কৃতি নিয়ে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত জনপ্রিয় অনুষ্ঠান ” লোক লোকালয়ের” পর্ব এবার রাঙামাটি জেলার কাপ্তাইয়ের বিভিন্ন মনোরম লোকেশানে ধারণ করা হয়েছে।

গত সোমবার সকাল ১০ টায় কাপ্তাইয়ের শেখ রাসেল মিনি স্টেডিয়াম এবং কর্ণফুলী সরকারি কলেজ মাঠে দৃশ্য ধারণের মাধ্যমে কাপ্তাই পর্বের দৃশ্য ধারণের কাজ শুরু হয়। এরপর মঙ্গলবার বেলা ১২ টা পর্যন্ত উপজেলা সদর হাসপাতাল এলাকা এবং কাপ্তাই শিলছড়ি প্রশান্তি পার্কে দৃশ্য ধারণ সম্পন্ন করা হয়।

লোক লোকালয় প্রোগামের সংগঠক জনপ্রিয় উপস্থাপক চৌধুরী আতাউর রহমান রানার পরিচালনায় কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় মারমা নৃত্য, মারমা গান, চাকমা নৃত্য, তনচংগ্যা নৃত্য ও তনচংগ্যা গান এবং খিয়াং নৃত্য ধারণ করা হয় বলে জানান কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ঝুলন দত্ত।

এইবারের পর্বে চিত্রগ্রহণে ছিলেন বিটিভির কন্ট্রোলার ক্যামেরা দিদারুস সালাম। অনুষ্ঠানের প্রযোজক ইয়াসির আরাফাত।

লোক লোকালয় অনুষ্ঠানের সংগঠক চৌধুরী আতাউর রহমান রানা জানান, ক্ষুদ্র নৃ- গোষ্ঠীর বৈচিত্র্যময় জীবন ও সংস্কৃতি যাতে হারিয়ে না যায় সেই লক্ষ্যে সংরক্ষণের অভিপ্রায় বিগত ৩৮ বছর ধরে প্রথমে বনফুল নামে এবং পরবর্তীতে লোক লোকালয় নামে অনুষ্ঠানটি প্রচার হয়ে আসছে। তিনি আরোও জানান, একই অনুষ্ঠানটি রাজস্থলী উপজেলায়ও ধারণ করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।