জঙ্গী ও সন্ত্রাসের বিরুদ্ধে জনগণ কঠোর হলে পুলিশ পাশে থাকবে-আইজিপি একেএম শহীদুল হক

জঙ্গী-সন্ত্রাসের বিরুদ্ধে জনগণ কঠোর হলে পুলিশ পাশে থাকবে এমন ন্তব্য করে বাংলাদেশ পুলিশের ইনস্পেক্টর জেনারেল (আইজিপি) একেএম শহীদুল হক বিপিএম, পিপিএম বলেছেন, কমিউনিটি পুলিশিংয়ের লক্ষ্য জনতা-পুলিশের সেতু বন্ধন তৈরী। এ সেতু বন্ধনের ফলে জনগণের মাঝে পুলিশভীতি অনেকটাই কমে গেছে। সমাজের সমস্যা সমাধানের অন্যতম মাধ্যমে পরিনত হয়েছে কমিউনিটি পুলিশিং কমিটি। জনগণের সহযোগিতার মাধ্যমে জঙ্গীবাদ নির্মূলসহ মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করতে হবে বলেও মন্তব্য করেন পুলিশের এ শীর্ষ কর্তা।

তিনি শুক্রবার বিকালে খাগড়াছড়ির পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

খাগড়াছড়ির পুলিশ সুপার মো: মজিদ আলী‘র সভাপতিত্বে সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, পুলিশের চট্টগ্রাম রেঞ্জর ডিআইজি মো: শফিকুল ইসলাম ও খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান।

অনুষ্ঠানে ব্যবসায়ী কমিউনিটির পক্ষে খাগড়াছড়ি চেম্বর অব কমার্সের সভাপতি সুদর্শন দত্ত, পরিবহন কমিউনিটির পক্ষে এস এম শফি, স্কুল কমিউনিটির পক্ষে খাগড়াছড়ি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রীলা তালুকদার, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রনিক ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জেলার সামরিক-বেসামরিক কর্মকর্তা ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, এপিবিএন স্পেশালাইজড ট্রেনিং সেন্টারের অধিনায়ক আওরঙ্গজেব, খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলম, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হকসহ জেলার নির্বাচিত জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

আগামী তিন মাসের মধ্যে খাগড়াছড়ি জেলা জঙ্গী, মাদক ও সন্ত্রাস মুক্ত হিসেবে দেখতে চাই এমন আশাবাদ ব্যক্ত করে আইজিপি একেএম শহীদুল হক দেশে জঙ্গী ও মাদককে অন্যতম সমস্যা বলে চিহ্নিত করে বলেন, পুলিশ জনগণের ক্ষমতা ও আইনের ক্ষমতাকে এক করে কাজ করতে চায়। পুলিশ গণতান্ত্রিক থাকবে, জবাবদিহিতামূলক পুলিশ থাকবে। তিনি সমাজ গঠন, সমাজের অবক্ষয় রোধ এবং মূল্যবোধের মাধ্যমে সমাজের সমস্যা সমাধানে কমিউনিটি পুলিশ কমিটির সদস্যদের কাজ করার আহবান জানান।

এর আগে দুপুরের দিকে মহালছড়ি আমর্ড পুলিশ ব্যাটালিয়ন আইডিয়াল স্কুল এন্ড কলেজের উদ্বোধন করেন পুলিশের ইনস্পেক্টর জেনারেল (আইজিপি) একেএম শহীদুল হক বিপিএম, পিপিএম। সফরের দ্বিতীয় দিন শনিবার দেশের প্রথম এপিবিএন স্পেশালাইজড ট্রেনিং সেন্টারসহ জেলায় পুলিশের বিভিন্ন স্থাপনার উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন পুলিশের ইনস্পেক্টর জেনারেল (আইজিপি) একেএম শহীদুল হক।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।