দুর্গম পাহাড়ের ঘরে ঘরে পৌঁছাবে বিদ্যুৎ : নিখিল কুমার চাকমা

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার অঙ্গিকার বাস্তবায়নে কাজ করছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। দুর্গম পাহাড়ের ঘরে ঘরে পৌঁছাবে বিদ্যুৎ। প্রায় ৪০ হাজার পরিবারকে সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুতের আওতায় আনা হচ্ছে। পাহাড় আর অন্ধকারে নিমজ্জিত থাকবে না।

আজ মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল ১১টায় বাঘাইছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে চেয়ারম্যান এসব কথা বলেন।

তিনি বলেন, যেসব জায়গায় বিদ্যুৎ পৌঁছাবে না, সেসব জায়গায় সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহের জন্য কাজ করছে উন্নয়ন বোর্ড। সেনাবাহিনীর মেশিনারিজ টুলস এসব সোলার প্যানেল সরবরাহ করবে। এটি বাস্তবায়ন করা গেলে প্রায় ৪০ হাজার পরিবার বিদ্যুতের আওতায় আসবে। তিনি আরো বলেন, দুর্গম পাহাড়ে বিদ্যুৎ না থাকায় নানা রকম প্রতিবন্ধকতা তৈরি হচ্ছে। বঞ্চিত হচ্ছে আধুনিক সুযোগ সুবিধা থেকে। দুর্গম পাহাড়ের এসব বাসিন্দারা যাতে আর অন্ধকারে নিমজ্জিত না থাকে সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

নাগরিক সংবর্ধনা শেষে চেয়ারম্যান নিখিল কুমার চাকমা প্রায় ১ কোটি ৫৫ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত বটতলী কমিউনিটি সেন্টার, কাচালং বালিকা উচ্চ বিদ্যালয়ের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন, পৌরসভার সীমানা হতে নালকাটাছড়া মৌত্রিপুর বিহার পর্যন্ত রাস্তাসহ পাঁচটি প্রকল্পের উদ্বোধন করেন।

এ সময় তার উপস্থিত ছিলেন, রাঙামাটির জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষকেতু চাকমা, জেলা পরিষদ সদস্য প্রিয়নন্দ চাকমা, আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কেরোল চাকমাসহ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।