ধর্মের দোহায় দিয়ে জঙ্গি কাজ করা যাবে না: লে.কর্ণেল আনোয়ারুল আযীম

সচেতনা মূলক মতবিনিময় সভায় লে.কর্ণেল আনোয়ারুল আযীম
ধর্মের দোহায় দিয়ে জঙ্গি কাজ করা যাবে না, ইসলাম ধর্মে জঙ্গিবাদের কোন স্থান নেই। প্রত্যেক ধর্মে মানব হত্যা মহাপাপ। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে বিরাজমান পরিস্থিতি নিয়ে জনগণের মাঝে সচেতনা মূলক মতবিনিময় সভায় এসব কথা বলেন বাংলাদেশ বর্ডার গার্ড ৩১ ব্যাটালিয়ন বিজিবি অধিনায়ক লে.কর্ণেল আনোয়ারুল আযীম।
বুধবার সকাল ১১টায় উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয় মাঠে সর্বস্থরের জনসাধারণকে নিয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে ৩১ বর্ডার গার্ড ব্যটালিয়ানের জোন কমান্ডার লে.কর্ণেল আনোয়ারুল আযীম বলেন, আমরা যদি একতাবদ্ধ থেকে ওয়ার্ড ভিত্তিক প্রতিরোধ কমিটি গড়ে তুলতে পারি তাহলে স্বল্প সংখ্যক সন্ত্রাসীরা আমাদের ক্ষতি করতে পারবে না।
তিনি আরো বলেন, পাহাড়ী-বাঙ্গালী সবাই ভাই, সবার শরীরে একই রক্ত। তাই কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অধিকার আমাদের নেই। প্রত্যেক ধর্মীয় প্রতিষ্ঠানে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের বিরুদ্ধে সচেতনতা মূলক আলোচনা করতে হবে। জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ প্রতিরোধে জনগণ প্রতিরোধ করতে না পারলেও প্রশাসনকে তথ্য দিয়ে সহায়তা করতে পারে।
মতবিনিয়ম সভায় উপস্থিত ছাত্র-ছাত্রী ও জনসাধারণের মাঝে তিনি জঙ্গিবাদ প্রতিরোধে শপথ নেওয়ার আহব্বান জানিয়ে বলেন, আজকের পর থেকে এলাকায় কোন অপরিচিত লোককে আশ্রয়, ঘর ভাড়া, ব্যবসা বানিজ্য এবং জায়গা জমি বিক্রি করব না, এতে করে জঙ্গিবাদ প্রতিরোধ করা সম্ভব হবে ।
এসময় মতবিনিময় সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানী, সাবেক চেয়ারম্যান নুরুল হাকিম, সুশীল সমাজের প্রতিনিধি মোহাম্মদ শাহাব উদ্দিন, মৌলানা আবদুল গফুর।
এছাড়াও উপস্থিত ছিলেন, নারী ইউপি সদস্য সাবেকুন্নাহার, ইউপি সদস্য আবু তাহের, আবদুর রহিম, নুরুল আজিম, আবুল হোসেন, বাইশারী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক শ্রীবাস চন্দ্র দাশ, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবুল বশর নয়ন প্রমুখ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।