নাইক্ষ্যংছড়িতে বন্যহাতির তাণ্ডবে তছনছ বসতঘর

নাইক্ষ্যংছড়িতে বন্যহাতির তাণ্ডবে তছনছ বসতঘর
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের নতুন চাক পাড়ায় বন্যহাতির দল হানা দিয়ে এক বসতঘর গুড়িয়ে দিয়েছে। ঘটনাটি ঘটেছে গত ১৮ই ফেব্রুয়ারি রাত ১২টার পর ইউনিয়নের ৮নং ওয়ার্ড নতুন চাক পাড়া চাইহ্লা থোয়াই চাকের বাড়িতে।
প্রত্যক্ষদর্শী গৃহকর্তা চাইহ্লা থোয়াই চাক জানান, খাওয়া দাওয়া শেষে বাড়ির সবাই ঘুমন্ত অবস্থায় ছিল। ঐ সময় বন্যহাতির দল এসে তার ঘরটি ভাঙ্গা শুরু করে। ঘটনাটি বুঝতে পেরে কৌশলে বাড়ি থেকে বের হওয়ায় পরিবারের সকল সদস্যরা হাতির আক্রমণ থেকে কোন রকমে প্রাণে রক্ষা পায়। এসময় তার বৃদ্ধা মা ধুং মা চাক, (৭০) আহত হয়েছে। বন্যহাতিটি তান্ডব পুরো বসতঘর ভেঙ্গে যায়। ঘরে রক্ষিত বিভিন্ন মালামাল ও নষ্ট করে ফেলে। এছাড়া ধান, চাউল, খেয়ে ফেলে। যার ক্ষতির পরিমাণ লক্ষাধিক টাকা হবে বলে তিনি জানান।
এদিকে খবর পেয়ে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার সময় ঘটনাস্থল পরিদর্শন করেন বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, ইউপি সদস্য আবদুর রহিম, আবু তাহেরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা। এসময় বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী, পরিষদের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা প্রদান করেন। তিনি বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করবেন বলে জানান। বর্তমানে ক্ষতিগ্রস্থ পরিবার খোলা আকাশের নিচে বসবাস করছেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।