নাইক্ষ্যংছড়ির ২৪ জন সাতক্ষীরা সীমান্তে আটক

নাইক্ষ্যংছড়ির ২৪ জন সাতক্ষীরা সীমান্তে বিজিবি’র হাতে আটক
বিনা পাসপোর্টে অবৈধ পথে ভারত থেকে ফেরার পথে সাতক্ষীরার কুশখালি সীমান্তে নারী ও শিশুসহ ২৪ বাংলাদেশি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাসিন্দাকে আটক করেছে বিজিবি।
বৃহস্পতিবার ভোরে সাতক্ষীরা সদর উপজেলার মধ্য কুশখালি সীমান্তের একটি জঙ্গলের মধ্য থেকে তাদের আটক করে বিজিবি। আটককৃতদের মধ্যে ১৩ শিশু, চার জন নারী ও সাত জন পুরুষ রয়েছেন। আটককৃতদের বাড়ি বান্দরবান জেলার নাইক্ষংছড়ি উপজেলার লেবুছড়ি, ফুলতলি ও সালামিপাড়া গ্রামে।
আটককৃতরা হলেন- মো. নাজির উদ্দিন, তার স্ত্রী সেতারা বেগম, জয়নাল আবেদিন, তার স্ত্রী নুরজাহান বেগম, আবদুল হোসেন, তার স্ত্রী ফাতেমা বেগম, মো. নুরুল্লাহ, তার স্ত্রী নুরজাহান বেগম, মো. নাজির হোসেন, সাঈদুল ইসলাম ও মো. জাহাঙ্গির। তাদের সঙ্গে রয়েছে আরো ১৩ শিশু। ধারণা করা হচ্ছে, তারা বাংলাদেশের নাগরিক পরিচয় দিলেও তারা মিয়ানমারের রোহিঙ্গা হতে পারে, তাই তাদের আটকের পর ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
বিজিবির কুশখালি বিওপি কমান্ডার নায়েক সুবেদার নাসিরউদ্দিন জানান, আটককৃতরা কিছুদিন আগে ভারতে কাজের জন্য গিয়েছিল বলে জানা গেছে। তাদের কাছে ভারতে যাতায়াতের জন্য কোনো বৈধ কাগজপত্র নেই।
তিনি আরো জানান, তাদেরকে বিজিবির ৩৮ ব্যাটালিয়ন সদর দফতরে আনা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে সাতক্ষীরা সদর থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে সাতক্ষীরা সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।সাতক্ষীরা ৩৮ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল আরমান হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।