পিপিই প্রদান করে সাংবাদিকদের সুরক্ষায় এগিয়ে আসলেন রাঙামাটির উপজেলা চেয়ারম্যান রোমান

করোনা ঝুঁকির মধ্য দিয়েও প্রশাসন, ডাক্তার, নার্সদের পাশাপা‌শি গণমাধ্যমকর্মীরা প্র‌তি‌নিয়ত সংবাদ সংগ্রহ করে যাচ্ছেন।সাংবাদিকদের নির্বিঘ্নে নিরাপত্তার সাথে সংবাদ সংগ্রহের সুবিধার জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) দিয়েছেন রাঙামা‌টি সদর উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান মহসীন রোমান।

আজ শুক্রবার (১০এপ্রিল) শহরের রিপোটার্স ইউ‌নি‌‌টি কার্যালয়ে ব্যক্তিগত উদ্যোগে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিককে তিনি পিপিইসহ হ্যান্ডগ্লাভস ও মাস্ক প্রদান করেন। ঝুঁকিপূর্ন এ মুহুর্তে সাংবাদিকদের পিপিইসহ সুরক্ষা সরঞ্জাম দেয়ায় অনেক মহল বিষয়টি নিয়ে প্রশংসা করেছেন।

এসময় সদর উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান মহসীন রোমান বলেন, বর্তমান পরিস্থিতিতে চিকিৎসকরা যেমন চিকিৎসা ক্ষেত্রে ভূমিকা রেখে চলেছেন। তেমনি সাংবাদিকরা পেশাদারিত্বের জন্য গুরুত্বপূর্ন ভূমিকা রেখে চলছেন। অনেক ঝুঁকির মধ্যদিয়ে তারা সংবাদ সংগ্রহ করে যাচ্ছেন। সংবাদ সংগ্রহের সময় তারা বিভিন্ন স্থানে যাচ্ছেন, আবার বিভিন্ন জনের সাথে মিশছেন। এতে করে তাদের মাধ্যমে এ ভাইরাসটি ছড়িয়ে পড়তে পারে। কিন্তু তাদের নিজেদের সুরক্ষার জন্য তেমন সরঞ্জাম নাই। আর সে দৃষ্টিকোন থেকে বিবেচনা করে সাংবাদিকরা যেন নির্বিঘ্নে নিরাপত্তার সাথে সংবাদ সংগ্রহ করতে পারে এজন্য পিপিইসহ সুরক্ষা সরঞ্জাম দেয়া।

এই ব্যাপারে রাঙামাটি রিপোটার্স ইউ‌নি‌টির সভাপ‌তি সুশীল প্রসাদ চাকমা বলেন, জীবনের ঝু‌ঁকি নিয়ে সাংবা‌দিকরা এখনও পর্যন্ত তাদের পেশাগত কাজ চা‌লিয়ে যাচ্ছেন। এমন প‌রি‌স্থি‌তিতে সাংবাদিকদের সুরক্ষার কথা মাথায় রেখে উপজেরা চেয়ারম্যান এগিয়ে এসেছেন তা অবশ্যই সময়োপযুগী। এজন্য তি‌নি সাংবা‌দিকদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যানকে ধন্যবাদ জানান।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।