বান্দরবানের ৩০টি মন্ডপে হবে এবার শারদীয় দুর্গাপূজা

NewsDetails_01

বান্দরবানের ৭টি উপজেলায় এবার ৩০ টি পূজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে বান্দরবানে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় বান্দরবান জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এসময় সভায় উপস্থিত ছিলেন বান্দরবানের পুলিশ সুপার মো: তারিকুল ইসলাম (পিপিএম), পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদর উপজেলার নির্বাহী অফিসার সাজিয়া আফরোজা, বান্দরবান কেন্দ্রীয় দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক তাপস কান্তি দাশসহ জেলা ও উপজেলার বিভিন্ন দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক এবং সদস্যরা।

NewsDetails_03

সভায় আসন্ন দুর্গাপূজা আয়োজক কমিটি জানায়, আগামী ১অক্টোবর সন্ধ্যায় মঙ্গল প্রদীপ প্রজ্জলন ও দেবীর মুখোন্মোচনের মধ্যে দিয়ে শুরু হবে এবারের দুর্গোৎসব। পাঁচদিনব্যাপী বান্দরবান সদরসহ ৭উপজেলায় বর্ণাঢ্য আয়োজনে মহাসমারোহে এই শারদীয় উৎসব উদযাপন হবে।

এসময় সভায় সনাতন ধর্মালম্বী নেতৃবৃন্দরা দুর্গাপূজায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা, পর্যাপ্ত আইনশৃংখলা বাহিনীর সদস্যদের পূজামন্ডপে উপস্থিতি, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

সভায় সভাপতির বক্তব্য রাখতে গিয়ে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, বান্দরবান একটি পর্যটন জেলা। প্রতিদিনই এই জেলায় দেশী বিদেশি প্রচুর পর্যটক এর আগমন ঘটে, আর সনাতন ধর্মালম্বীদের দুর্গাপূজা উপভোগে এই সময়টা জেলায় আরো অধিক সংখ্যক পর্যটক এর আগমন হয় প্রতিবছর।

এসময় জেলা প্রশাসক আরো বলেন, বান্দরবান সদরসহ জেলার ৭টি উপজেলায় এবারে ৩০টি পূজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপিত হবে আর শান্তিপূর্ণভাবে যাতে পূজার যাবতীয় কর্মকান্ড সম্পাদন করা যায় সেজন্য প্রশাসন সার্বিক প্রস্তুতি নিয়েছে এবং সকলের সহযোগিতার মাধ্যমে প্রতিবারেরমত এবারে জাঁকজমক আয়োজনে সনাতন ধর্মালম্বীদের দুর্গাপূজা উদযাপিত হবে।

আরও পড়ুন