খাগড়াছড়িতে বিএনপি’র বিক্ষোভ সমাবেশে পুলিশের বাধা

NewsDetails_01

সারাদেশে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী সন্ত্রাসী বাহিনী এবং পুলিশের হামলার প্রতিবাদে আজ রোববার সকালে খাগড়াছড়ি শহরে বিক্ষোভ সমাবেশ করেছে-খাগড়াছড়ি জেলা বিএনপি।

নারায়ণগঞ্জে বিএনপির শান্তিপূর্ন কর্মসূচিতে পুলিশের গুলিতে যুবদল নেতা শাওনকে হত্যা ও সারাদেশে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী সন্ত্রাসী বাহিনী এবং পুলিশী বাধার প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন।

বিক্ষোভ মিছিলটি শহরের কলাবাগান মিল্লাত চত্ত্বর হতে শুরু করে ভাঙ্গাব্রীজ থেকে শহরের প্রধান সড়ক উঠতে চাইলে পুলিশের বাধার মুখে পড়ে। পরে পুলিশের বাধার মুখে ভাঙ্গাব্রীজ এলাকায় বিক্ষোভ সমাবেশ করেন বিএনপি’র নেতাকর্মীরা।

NewsDetails_03

বিক্ষোভ সমাবেশে জেলা যুবদলের সভাপতি মাহাবুব আলম সবুজের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সি: সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সাধারন সম্পাদক এম এন আবছারসহ অঙ্গ সংগঠনের প্রমুখ নেতৃবৃন্দ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, চলমান কর্মসূচি পালন করতে গিয়ে এখন পর্যন্ত সারাদেশে ৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে দুই হাজারের অধিক নেতাকর্মী। সারাদেশে প্রায় ২০ হাজার বিএনপি নেতাকর্মী ও অজ্ঞাত নামে বিভিন্ন মিথ্যা মামলা করেছে অবৈধ, অনির্বাচিত, ফ্যাসিবাদী সরকার।

যদি এই অশুভ তৎপরতা বন্ধ না করে, জনগণের যে ঐক্যের আন্দোলন শুরু হয়েছে, তা ক্রমান্বয়ে গণবিস্ফোরণে পরিণত হবে এবং আন্দোলনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করা হবে।

তবে এই সমাবেশে পুলিশী বাধার কারণ হিশেবে পুলিশ জানিয়েছে, বিএনপি কর্মসূচী পালনের সীমা লঙ্ঘন করে মূল সড়কে উঠতে চাইলে তাদের থামিয়ে দেয়া হয়। এবং তাঁরা শান্তিপূর্ণভাবে সমাবেশ শেষে যার যার বাড়ি ফিরেছে।

আরও পড়ুন