বান্দরবানে আগুনে পুড়েছে ২২ টি দোকান : ৪ কোটি টাকার ক্ষতি

বান্দরবান জেলা শহরের পূরবী বার্মিজ মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে ২২টি বার্মিজ পণ্যের দোকান। আর এই ঘটনায় প্রায় ৪ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, আজ ২১ আগস্ট (শুক্রবার ) বিকাল সাড়ে চারটায় বৈদ্যুতিক শর্কসার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটে। প্রথমে একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হলে পরে এক এক করে বার্মিজ পণ্যের ২২টি দোকান পুড়ে যায়।

স্থানীয়দের দাবী, মার্কেটের পিছনের একটি দোকানে বিদ্যুতের লাইনের কাজ করার সময় এই আগুন সংঘটিত হয়েছে এবং আগুন দ্রুত ছড়িয়ে মার্কেট পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে আগুনের সংবাদ পেয়ে বান্দরবান ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে। পরে ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনাবাহিনী ,পুলিশ ও স্থানীয় বাসিন্দারা আগুন নিয়ন্ত্রণে সহায়তা করে। প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে।

বান্দরবান পৌর সভার মেয়র ইসলাম বেবী বলেন, ইতিমধ্যে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেন, আমরা তালিকা তৈরী করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়িদের যথাযথ সহায়তা করবো।

অন্যদিকে বান্দরবান বাজারে আগুন লাগার ঘটনায় বাজারের ব্যাবসায়িদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে, অনেক ব্যবসায়ি তাদের দোকানের মালামাল সরিয়ে নিরাপদ স্থানে রাখে। এই ঘটনার পর নিরাপত্তার জন্য পুলিশ ঘটনাস্থল ঘেরাও করে রাখে।

এই ব্যাপারে ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শাকরীয়া হায়দাত বলেন, আমরা ঘটনা তদন্ত করছি,পরে বলতে পারবো আসলে কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে আগুনের সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, মেয়র মোহাম্মদ ইসলাম বেবী ও পূরবী বার্মিজ মার্কেটের সত্বাধিকারি ও আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশসহ প্রশাসনের কর্মকর্তারা।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।