বান্দরবানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে সমাবেশ

“নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫ নভেম্বর- ১০ ডিসেম্বর) উপলক্ষে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৫ নভেম্বর (বৃহস্পতিবার) সকালে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে বিভিন্ন সংগঠনের নারীরা অংশ নেয়। পরে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনের সম্প্রীতির মঞ্চে এক সমাবেশ অনুষ্ঠিত।

এসময় জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আতিয়া চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া আক্তার সুইটি, শৈলপ্রপাত নারী কল্যাণ সমিতির সভানেত্রী রুপালী বড়ুয়া’সহ বিভিন্ন নারী সংগঠনের কিশোরী ও নারী নেতৃবৃন্দরা।

এসময় বক্তারা বলেন, সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ ও প্রতিবছর ২৫ নভেম্বর থেকে ১০ডিসেম্বর পর্যন্ত নারীর প্রতি সংহিংসতা প্রতিরোধে ১৬ দিনব্যাপী সচেতনামূলক কর্মসুচী পালন করে।

বক্তারা আরো বলেন, ১৯৯১ সালে উইমেনস গ্লোবাল লিডারশিপ ইনস্টিটিউটে অধিকারকর্মীদের উদ্যোগের মাধ্যমে শুভ সূচনা হয়েছিল এবং প্রতিবছর সেন্টার ফর উইমেনস গ্লোবাল লিডারশীপ কর্তৃক এটি সমন্ধয় করা হয়ে থাকে। বিশ্বব্যাপী নারী ও মেয়েদের প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিমূলের কৌশল হিসেবে প্রতি বছর ব্যক্তি, প্রতিষ্ঠান এবং সংগঠন পর্যায়ে কিছু কার্যকর কৌশল গ্রহণ ও প্রচারণার উদ্যোগ গ্রহণ করা হয়। নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে এবং নারীর সুরক্ষায় কাজ করতে হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।