বান্দরবানে দ্বিতীয় দিনে টিকা নিলেন অনেকে

NewsDetails_01

সারাদেশের ন্যায় পার্বত্য জেলা বান্দরবানেও চলছে করোনা ভাইরাসের ভ্যাকসিন (টিকা) প্রদান প্রক্রিয়া। আজ
সোমবার (৮ ফেব্রুয়ারী) সকাল থেকে বান্দরবান সদর হাসপাতালসহ ৭টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং সেনানিবাস এলাকায় চলছে টিকা প্রদানের কার্যক্রম।

এদিকে করোনার ভ্যাকসিন গ্রহণ করার আগে ও পরে কোন ধরণের স্বাস্থ্য পরীক্ষা করা না হলে ও শুধু রেজিষ্ট্রেশন করেই এসএমএস আসলেই নির্দিষ্ট বুথে গিয়ে এই টিকা গ্রহণ করছে নিবন্ধনকারীরা।

করোনার ভ্যাকসিন গ্রহনকারী বান্দরবানের প্রথম ব্যক্তি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা জানান, ভ্যাকসিন নেয়ার পরে আমার তেমন সমস্যা হচ্ছে না আমি স্বাভাবিক আছি।

NewsDetails_03

করোনার ভ্যাকসিন গ্রহনকারী মো.কুতুব উদ্দিন জানান, করোনার ভ্যাকসিন নিতে সকালে বান্দরবান সদর হাসপাতালে আসলাম এবং কোন ধরণের ঝামেলা ছাড়াই টিকা গ্রহন করলাম ,তবে টিকা গ্রহণের আগে আমাদের সকলের স্বাস্থ্য পরীক্ষা করে দেখলে আরো ভালো লাগতো।

বান্দরবানের সিভিল সার্জন ডা.অংসুই প্রু মারমা জানান, করোনা ভ্যাকসিনের টিকা নিতে অনলাইনে আবেদনে রোগীর প্রাথমিক বিবরণ দেয়া থাকে, তাছাড়া এই ভ্যাকসিন গ্রহণের জন্য তেমন কোন স্বাস্থ্য পরীক্ষার প্রয়োজন নেই।

সিভিল সার্জন ডা.অংসুই প্রু মারমা আরো বলেন, যারা অনলাইনে নিবন্ধন করবে তাদের এসএমএস দেয়া হবে এবং সকাল ৮টা থেকে দুপুর ৩টা পর্যন্ত প্রতিদিন এই করোনার ভ্যাকসিন দেয়া হবে।

বান্দরবানের স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, বান্দরবানে ১২শ ভায়াল টিকা আনা হয়েছে এবং টিকা গ্রহণের জন্য এই পর্যন্ত ৭শ ৫জন অনলাইনে নিবন্ধন করেছে এবং ৭ ফেব্রুয়ারী প্রথমদিনে বান্দরবান পার্বত্য জেলার ৭ উপজেলাসহ বান্দরবান সেনা জোন এবং আলীকদম সেনা জোনের উদ্যোগে ২৮৯জনকে এই করোনার ভ্যাকসিন (টিকা) প্রয়োগ করা হয়েছে এবং সকলে সুস্থ রয়েছে।

আরও পড়ুন