বান্দরবানে লকডাউন বাস্তবায়নে কঠোর ভ্রাম্যমান আদালত

সারাদেশেরমত বান্দরবানে চলছে কঠোর লকডাউন। সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে বান্দরবানে মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের ১৮টি টিম। আর নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সহায়তা করার জন্য মাঠে রয়েছে সেনাবাহিনী,র‌্যাব,পুলিশ ও বিজিবির সদস্যরা।

আজ সোমবার (৫ জুলাই) সকাল থেকে জেলা শহরের বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন। ভ্রাম্যমান আদালত সড়কে চলাচলরত জনসাধারণকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি যারা অপ্রয়োজনে বাড়ির বাইরে আসছে এবং আইন অমান্য করছে তাদের মামলা এবং জরিমানা করছে।

বান্দরবানের বালাঘাটা বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান বলেন,আমরা সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠে কাজ করে যাচ্ছি এবং সাধারণ জনগণ যেন অপ্রয়োজনে ঘরের বাইরে না আসে সেজন্য শহরের বিভিন্ন পয়েন্টে আমরা নজরদারি বৃদ্ধি করেছি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান আরো বলেন,লকডাউন বাস্তবায়ন করতে আমাদের সেনাবাহিনী,র‌্যাব,পুলিশ ও বিজিবির সদস্যরা সহায়তা করছে।

বান্দরবান জেলা প্রশাসনের তথ্যমতে, বান্দরবানের সাতটি উপজেলায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে লকডাউনে আইন অমান্য করার অপরাধে এই পর্যন্ত ১২৭টি মামলা করেছে এবং ৪৬হাজার ৬০০টাকা জরিমানা আদায় করেছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।