বান্দরবানে শুরু বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা

বান্দরবানে শুরু হয়েছে বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা। আজ ৩০ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

পরে জেলা প্রশাসকের প্রাঙ্গনে মেলার উদ্বোধনী উপলক্ষে এক আলোচনা সভায় আয়োজন করা হয়। এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এর প্রাক্তন উপাচার্য প্রফেসর ড.মোহীত উল আলম, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, সেনাবাহিনীর বান্দরবান জোনের কমান্ডার মোহাম্মদ মইনুল হক (এস ইউ পি,পিএসসি), পুলিশ সুপার জেরি আখতার, সিভিল সার্জন ডা.অং সুই প্রু মারমাসহ জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী এবং শিক্ষক শিক্ষীকারা মেলায় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা শিশু,কিশোর, তরুণ ও যুব সম্প্রদায়ের মাঝে বই পড়ার মাধ্যমে চিন্তা ও মনোজগতের বিকাশ, শিক্ষাকে পূর্ণতা প্রদান, জ্ঞানান্বেষী মনোভাব সৃষ্টির লক্ষে সবাইকে বেশি বেশি বই পড়ার জন্য আহবান জানান।

এসময় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, আমাদের সবাইকে বই পড়তে হবে, বই এর বিকল্প কিছুই নেই। এসময় তিনি আরো বলেন, আমাদের নতুন প্রজন্মকে দেশের প্রকৃত ইতিহাস জানাতে বই পড়তে আগ্রহ সৃষ্টি করতে হবে। যেকোন ব্যক্তি একা থাকলেও একটি বই তার সঙ্গী হিসেবে কাজ করে, তাই বই পড়া ও বই থেকে প্রাপ্ত জ্ঞান নিজ ও দেশের কাজে লাগানো সকলের দায়িত্ব।

এবারের বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলায় বিভিন্ন গল্প, উপন্যাস, সাহিত্যসহ নানা ধরনের বই নিয়ে জেলা ও উপজেলার ৩৮টি স্টল অংশ নিচ্ছে আর আগামী ২রা ডিসেম্বর তিনদিনব্যাপী এই বই মেলার সমাপ্তি ঘটবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।