বান্দরবান-চট্টগ্রামের ১১০ টাকার বাস ভাড়া হবে ১৯৮ টাকা

করোনাভাইরাসের এই সংকটময় মুহূর্তে বাসের ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। এরই প্রেক্ষিতে বান্দরবান পার্বত্য জেলার বাসের ভাড়াও বাড়ানো হবে বলে জানান বাস মালিক সমিতির সাধারন সম্পাদক ঝুন্টু দাশ ।

আজ শনিবার (৩০ মে) বিকেলে এই তথ্য নিশ্চিত করেন তিনি ।

ঝুন্টু দাশ আরো জানান, করোনা ভাইরাসের সুরক্ষায় একটি বাসে ২০ জন করে যাত্রী বসবে । অর্ধেক যাত্রী নিয়ে বাস চালাতে হবে। লোকশান পোষাতে প্রত্যেক যাত্রীকে ৮০% ভাড়া বাড়তি দিতে হবে ।

এক্ষেত্রে নন এসি বান্দরবান-চট্টগ্রামের বাস ভাড়া ১১০ টাকা থেকে হবে ১৯৮ টাকা, বান্দরবান-কক্সবাজারের বাস ভাড়া ১৮০ টাকার ভাড়া হবে ৩২৪ টাকা আর বান্দরবান-ঢাকা বাস ভাড়া ৬১০ টাকা থেকে হবে ১ হাজার ৯৮ টাকা, জানান ঝুন্টু দাশ ।

যাত্রীদের সুরক্ষার বিষয়ে তিনি বলেন, যাত্রীদের অবশ্যই মাস্ক থাকতে হবে । মাস্ক না থাকলে কোন যাত্রীকে টিকেট দেওয়া হবে না । এছাড়াও যাত্রী, চালক ও হেলপারদের জন্য হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করবে পরিবহন মালিক সমিতি ।

উল্লেখ্য, আজ শনিবার (৩০ মে) শেষ হচ্ছে করোনাভাইরাসের কারণে সরকার ঘোষিত টানা ৬৬ দিনের ছুটি। এটিই দেশের ইতিহাসের সবচেয়ে লম্বা ছুটি। এ ছুটির অবসানের ফলে ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সরকারি নির্দেশনা সাপেক্ষে সীমিত পরিসরে সরকারি-বেসরকারি অফিস খুলছে। একইসঙ্গে স্বাস্থ্যবিধি মেনে নামছে গণপরিবহনও।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।