বীর বাহাদুরের নির্দেশের পর লামা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযোগ বক্স স্থাপন

লামা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযোগ বক্স স্থাপন
অবশেষে স্বাস্থ্য সেবার মান্নোন্নয়ন, স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠার লক্ষ্যে অভিযোগ ও পরামর্শ বক্স স্থাপন করেছে বান্দরবানের লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হকের স্ব-উদ্যোগে আজ বুধবার দুপুরে অভিযোগ ও পরামর্শ বক্স ৩টি জরুরী বিভাগ, বহিঃ বিভাগ এবং ওয়ার্ডের সম্মুখে স্থাপন করা হয়।
স্থানীয় সূত্রে জানা গেছে, এখন থেকে যে কোন বিষয়ে অভিযোগ বা পরামর্শ এ বক্সে জমা দিতে পারবেন রোগী,জনসাধারণ ও ভুক্তভোগীরা। এছাড়াও সেবা গ্রহিতাগণ তাদের সেবা নিয়ে সন্তুষ্ট কি-না সে বিষয়েও মতামত প্রদান করতে পারবেন বলেও স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানিয়েছে। দীর্ঘদিন পর স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তার এ ধরণের উদ্যোগকে ইতিবাচক উদ্যোগ হিসেবে দেখছেন রোগী ও স্থানীয় জনসাধারণ। বহি বিভাগে চিকিৎসা সেবা নিতে আসা রোগী আনোয়ার হোসেন, রেহেনাসহ আরো অনেকে বলেন, অভিযোগ ও পরামর্শ বাক্স স্থাপনের ফলে স্বাস্থ্য সেবার মান্নোন্নয়ন, স্বচ্ছতা ও জবাবদিহিতা বাড়বে।
অভিযোগ ও পরামর্শ বাক্স স্থাপনের সত্যতা নিশ্চিত করে লামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মোহাম্মদুল হক জানান, প্রাপ্ত অভিযোগ বা পরামর্শ গ্রহণ করে যথাযথ পদক্ষেপ নেয়া হবে। সকল সেবা গ্রহিতার সু-পরামর্শ, যে কোন অসংগতি তুলে ধরে সরকারী সেবা প্রতিষ্ঠানের এবং সরকারের জন সেবামূলক কাজের লক্ষ্য অর্জনে সকলের সহযোগিতাও কামনা করেন তিনি।
গত শনিবার সকালে জেলা শহরের পুরাতন সিনেমা হল প্রাঙ্গনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০নং আসনে আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং এর সাথে স্থানীয় সাংবাদিকদের মতবিনিময় সভায় সাংবাদিকরা সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগি হয়রানিসহ বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরলে বীর বাহাদুর সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযোগ বক্স স্থাপনের জন্য সিভিল সার্জানকে নির্দেশ প্রদান করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।