মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনের লক্ষ্যে বান্দরবানে কর্মশালা

বান্দরবানে মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ভূমিকা শীর্ষক জেলা কর্মশালা অনুষ্টিত হয়েছে।

আজ ২৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সকালে জেলা প্রশাসন ও মন্দিরভিত্তিক শিশু ও গনশিক্ষা কার্যক্রম ৫ম পর্যায়ের আয়োজনে সদর উপজেলা পরিষদের হলরুমে এই কর্মশালা অনুষ্টিত হয়।

এসময় কর্মশালায় বান্দরবান হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বাবুল শর্মা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি। এসময় অন্যান্যদের মধ্যে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এর উপ-পরিচালক মদন চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায়সহ বিভিন্ন মন্দিরের পুরোহিত, সভাপতি-সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

কর্মশালায় বক্তব্য রাখতে গিয়ে বক্তারা বলেন, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের মাধ্যমে সনাতনী সমাজের কিশোর-কিশোরী থেকে বয়স্করা বিভিন্নভাবে ধর্মীয় জ্ঞান পাচ্ছে আর এর ফলে সমাজ থেকে কুসংস্কার দূর হয়ে সনাতনী সমাজ ধর্মের পাশাপাশি উন্নত শিক্ষায় শিক্ষিত হচ্ছে।

বান্দরবান জেলায় ১৯টি মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চালু রয়েছে আর এর মাধ্যমে গীতা পাঠ শিক্ষা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও বয়স্ক শিক্ষা কার্যক্রমে পাঁচ শতাধিক কিশোর-কিশোরী এবং বয়স্করা শিক্ষা গ্রহণ করছে

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।