রকি ভাই এর পারিবারিক ঐতিহ্য মাদক ব্যবসা !

পিতা-পুত্রের রমরমা ব্যবসা

NewsDetails_01

বান্দরবান সদর উপজেলার কিশোর গ্যাং স্টার “রকি ভাই” ওরফে রকি বড়ুয়া। হলুদিয়ার পাশের এলাকার রাজীব বড়ুয়া ওরফে রাজিব ডাকাতের সন্তান রকি ভাই। সদর উপজেলায় মাদক ব্যবসা থেকে ছিনতাই যেন তাদের পারিবারিক ঐহিত্য। শুধু রকি নয়, তার পিতা রাজিব বড়ুয়া একাধিকবার চোলাই মদ ও ইয়াবা পাচারের সময় আটক হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, চট্টগ্রামের সাতকানিয়া থানা ও বান্দরবান সদর থানায় তার বিরুদ্ধে অনেক অভিযোগ থাকলেও রাজনৈতিক বড় ভাইদের সহায়তায় থেকে গেছে ধরাছোঁয়ার বাইরে, ফলে জেলার সুয়ালক এলাকার নব নির্মিত বান্দরবান বিশ্ববিদ্যালয়ের আশেপাশের এলাকায় নিয়মিত ছিনতাই ও মাদক পাচার করে আসছেন তিনি। আগামী জুন মাসে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম পুরোদমে উক্ত এলাকায় শুরু হবে। আর একের পর এক ছিনতাই এর মতো অপরাধ মূলক ঘটনায় বিশ্ববিদ্যালয়টির অনেক ছাত্রছাত্রী আশংকা প্রকাশ করছে নিজেদের নিরাপত্তা নিয়ে।

এই বিষয়ে বান্দরবান শহরের বিকাশ এজেন্ট ব্যবসায়ি বিশ্বজিত দেব বলেন, গত বৃহস্পতিবার তিনটায় হলুদিয়া এলাকায় সে বাইক নিয়ে এসে আমাকে কোন কারন ছাড়া মারাত্মক আঘাত করে আমার হাতে থাকা মোবাইল ছিনতাই করে পালিয়ে যায়।

স্থানীয় একাধিক সূত্র জানায়, বান্দরবান-কেরানীহাট সড়কের বান্দরবান বিশ্ববিদ্যালয়, সুয়ালক ও হলুদিয়া এলাকায় দিন দুপুরে মোটরসাইকেল ব্যবহার করে পথচারিদের অস্ত্রের ভয় দেখিয়ে মারধর করে মোবাইল, টাকা, ব্যাগ ছিনিয়ে নেয় সে, নারীদের করেন শ্লীলতাহানি। এই সময় তার সহযোগী থাকেন আরো বেশ কয়েকজন। ইয়াবা সেবন ও ইয়াবা ব্যবসার অর্থ যোগাড় করতেই ছিনতাইয়ের পথ বেছে নেয় তারা, অন্যদিকে বেশকিছু দিন আগে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) বান্দরবান এর হাতে চোলাই মদ পাচারের সময় আটক হন রকি বড়ুয়ার পিতা রাজিব বড়ুয়া।

NewsDetails_03

সুয়ালক এলাকার বাসিন্দা মোহাম্মদ আবু বলেন, বিশ্ববিদ্যালয় ও হলুদিয়া এলাকায় গত কয়েকমাস ধরে নিয়মিত ছিনতাইয়ের ঘটনায় জেলা প্রশাসন পরিচালিত পর্যটন কেন্দ্র প্রান্তিক লেকে আসতে এখন ভয় পায় পর্যটকরা।

স্থানীয়রা জানায়, জেলার প্রধান সড়ক বান্দরবান-কেরানিহাট সড়কের বিশ্ববিদ্যালয় এলাকায় রাতের বেলা কেউ বাইক নিয়ে আসলে তাদের জিন্মি করে টাকা, মোবাইল এবং অন্যান্য জিনিস হাতিয়ে নিয়ে জঙ্গলের পালিয়ে যায়, হলুদিয়া এলাকায় জেলা প্রশাসন পরিচালিত প্রান্তিক লেক পর্যটন এলাকায় পর্যটকরা প্রতিনিয়ত ছিনতাইয়ের শিকার হয় রকি গ্যাং এর দ্বারা।

এই ব্যাপারে অভিযুক্ত রকি ভাই ওরফে রকি বড়ুয়া গত শুক্রবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেন, আমি এসব ছোট ঘটনা করিনা, সাংবাদিকদের রগ কাটি (পরে এই স্ট্যাটাস সে রিমুভ করে)।

আরো জানা গেছে, গত বৃহস্পতিবার দুপুরে বান্দরবানের পরিচিত সাইকেলিস্ট ক্রিড়াবীদ মা চিং মার্মা এর মোবাইল ছিনতাই করে এই চক্র। গত মাসে রাত ১০টার দিকে কেরানীহাট থেকে মোটরসাইকেলে আসা এক মোটর সাইকেল আরোহীকে অস্ত্র দেখিয়ে এবং প্রান্তিক লেক পর্যটনে যাওয়ার সময় এক পর্যটকের স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়।

এই ব্যাপারে বান্দরবানের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম বলেন, এসব ঘটনায় কয়েকজন জড়িত রয়েছে এমন সংবাদ আমরা পেয়েছি এবং তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পুলিশ কাজ শুরু করেছে।

আরও পড়ুন