রাঙামাটিতে পিসিআর ল্যাব উদ্বোধন

রাঙামাটিতে করোনা ভাইরাস শনাক্তের জন্য পিসিআর ল্যাব চালু করা হয়েছে। বসুন্ধরা গ্রুপের অর্থায়নে আজ বৃহস্পতিবার (৬আগস্ট) দুপুরে রাঙামাটি মেডিকেল কলেজ ভবনের প্রথম তলায় এ ল্যাবের উদ্বোধন করেন, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলের নির্বাহী পরিচালক (সচিব) পবন চৌধুরী।

এসময় পবন চৌধুরী বলেন, রাঙামাটির মানুষের দাবির প্রেক্ষিতে ও জনগনের সেবার লক্ষ্যে এ পিসিআর ল্যাব নির্মান করা হয়েছে। ল্যাবটি সম্পূর্ণভাবে বসুন্ধরা গ্রুপের অর্থায়নে করা হয়েছে। এজন্য তিনি বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং পাশাপাশি রাঙামাটি জেলাবাসী ও হাসপাতাল কর্তৃপক্ষকে সহযোগিতা করার জন্য তিনি ধন্যবাদ জানান। রাঙামাটি স্বাস্থ্য বিভাগের অন্যান্য সংকট পুরণে তিনি আন্তরিকতার সাথে কাজ করে যাবেন বলে আশ্বাস দেন।

সিভিল সার্জন ডা: বিপাশ খীসা জানান, এখন থেকে রাঙামাটি জেলার করোনা পরীক্ষার জন্য বিভাগীয় শহর চট্টগ্রামে পাঠানো লাগবে না। জেলার ১০টি উপজেলার বাসিন্দারা এই পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা করাতে পারবেন। ল্যাবে প্রতিদিন গড়ে ১০০টি নমুনা পরীক্ষা করা যাবে। প্রতিদিনই রিপোর্ট দেয়া যাবে। তবে, উপসর্গহীন কারো নমুনা পরীক্ষা করা যাবে না বলে জানিয়েছেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক একে এম মামুনুর রশীদ মামুন, জেলা সিভিল সার্জন বিপাশ খীসা, পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমানসহ স্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে, রাঙামাটিতে নতুন করে আরো ২০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ৬৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। গত চার মাসে জেলায় মোট ৩ হাজার ১৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা শেষে রিপোর্ট পাওয়া গেছে ২ হাজার ৯০৮টি। করোনা পজিটিভ হয়েছে ৬৭৭ জনের। মারা গেছে ১০ জন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।