রাঙামাটিতে ফরেস্ট রোডের দোকান উচ্ছেদে প্রশাসনের অ‌ভিযান

অবৈধ দখল, চাঁদাব‌া‌জি ও গ্রু‌পিং‌য়ে গত কিছু‌দিন ধরে শহরে আলোচনার কেন্দ্র‌বিন্দু‌তে থাকা ফরেস্ট রোডের দোকান উচ্ছেদে প্রশাসনের অ‌ভিযান প‌রিচালিত হয়েছে।

শ‌নিবার (১ ফেব্রুয়ারি) সকালে বনরূপার ফরেষ্ট রোডে অবৈধভাবে গড়ে উঠা অন্তত ৩৫টি দোকান উচ্ছেদ করা হ‌য়ে‌ছে। প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উত্তম কুমার দাশ এর নেতৃত্বে পুলিশ, বনবিভাগ, পৌরসভা ও জেলা প্রশাসনের কর্মচারিদের মাধ্যমে এই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এসময় অবৈধভাবে গড়ে উঠা অন্তত ৩৫টি দোকান সম্পূর্নভাবে উচ্ছেদ করে দেওয়া হয়।

অভিযান পরিচালনার নেতৃত্বে থাকা নির্বাহী ম্যাজিষ্ট্রেট উত্তম কুমার দাশ জানিয়েছেন, দীর্ঘদিন ধরে একটি চক্র বনবিভাগের একমাত্র সড়কটির দুপাশ অবৈধভাবে দখল করে দোকান-পাট নির্মাণ করে ব্যবসা করে আসছে। জনগ‌ণের দা‌বির প্রে‌ক্ষি‌তে ও শহরকে সুন্দর, প‌রিষ্কার প‌রিচ্ছন্ন রাখ‌তে এ উ‌চ্ছেদ অ‌ভিযান প‌রিচালনা করা হয়। এই ধরনের উচ্ছেদ অভিযান অব্যাহত রাখবে রাঙ্গামাটি জেলা প্রশাসন ।

রাঙ্গামাটি শহরের ব্যস্ততম এই এলাকাটিতে দীর্ঘ এক দশক ধরেই এই দোকানগুলো বসিয়ে ভাড়া আদায় করে আসছিলো একটি চক্র। বিষয়টি নিয়ে জেলার আইনশৃঙ্খলা সভায়ও বেশ কয়েকবার অভিযোগ উত্থাপিত হয়। তাছাড়া, এসব দোকান নি‌য়ে চাঁদাবা‌জি ও গ্রু‌পিংও সৃষ্টির অ‌ভি‌যোগ ছিল। এ নি‌য়ে না‌ছির নামে এক যুবলীগ নেতা‌কে ব‌হিঃস্কার করা হয় এবং পরবর্তীতে তাকে কুপিয়ে হত্যা চেষ্টা করা হয়েছিল।

আরও পড়ুন
Loading...