রোয়াংছড়িতে সাংগ্রাই এর শোভাযাত্রা

রোয়াংছড়িতে সাংগ্রাই এর শোভাযাত্রা
বান্দরবানে রোয়াংছড়িতে সাংগ্রাই উপলক্ষে শোভাযাত্রা বের করা হয়। রোয়াংছড়ির সারা মহাথের লাইব্রেরী প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে মিলিত হয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকালে অনুষ্টিত আলোচনা সভায় ইউপির চেয়ারম্যান ও সাংগ্রাইং উদযাপন পরিচালনায় আহবায়ক কমিটি সভাপতি চহ্লামং মারমা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোয়াংছড়ি উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাউসাং মারমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা, রোয়াংছড়ি ৩৩১নং মৌজা হেডম্যান চসিং প্রু মারমা,অবসর প্রাপ্ত শিক্ষক মংপু মারমা, সাংবাদিক সাথোয়াইঅং মারমা,ত্রিপুরা কল্যাণ সংগঠনের সভাপতি ধিরেন ত্রিপুরা,আব্দুর রহিম সোহান প্রমুখ।
এ সময় সভায় বক্তারা বলেন,মহা সাইংগ্রাইং ও পহেলা বৈশাখ একই দিনের হওয়ায় অত্যান্ত আনন্দ উপভোগ করেছি, বিভিন্ন সম্প্রদায়ের সাথে মিলে নববর্ষর বরণ উদযাপন করা মহা আনন্দের। মহা সাংগ্রাইং উপলক্ষে ঐতিহ্যবাহিক পিঠা তৈরি,মৈত্রী পানি বর্ষণ,খেলাধূলা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরানো বছর বিদায় এবং নতুন বছর বরণ করা তার পাশাপাশি ধর্মীয় অনুষ্ঠান পালন করা হয়।
এদিকে সাংগ্রাই উপলক্ষে আগামী ১৭ এপ্রিল পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপির উপস্থিত থাকার কথা রয়েছে। এসময় তিনি রোয়াংছড়ি কলেজ ভবন ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন বলে জানা গেছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।