হাইকোর্টের নির্দেশে মাটিরাঙ্গার আরো ৬ ইটভাটা বন্ধ

হাইকোর্টের নির্দেশে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় অবৈধভাবে গড়া ওঠা আরো ৬ ইটভাটা সীলগালা করে দিয়েছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন। এনিয়ে মাটিরাঙ্গায় চলমান ১২টি ইটভাটা সীলগালা করে দিয়েছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন।

আজ শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরের দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গার বিভিন্ন এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আফরোজা হাবিব শাপলা।

অভিযানকালে লাইসেন্স বিহীন অবৈধ ৬ ইটভাটাকে সিলগালা করে দেয়া হয়। এসময় ইটভাটাগুলোতে হাইকোর্টের নির্দেশনা সম্বলিত ব্যানার ও লাল পতাকা উড়িয়ে দিয়ে সব ধরনের কার্যক্রম বন্ধ ঘোষনা করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট আফরোজা হাবিব শাপলা বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশে এসব ইটভাটাসমূহের মালিকদের ইট প্রস্তুত, জ্বালানি কাঠ পোড়ানো এবং শ্রমিকদের কাজ করাসহ ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসব ইটভাটায় সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য যে, খাগড়াছড়ি, বান্দরবান ও রাঙ্গামাটি জেলায় লাইসেন্স বিহীন ইটভাটা বন্ধে দায়ের করা এক রীটের শুনানী শেষে বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি ফাতেমা নজীবের হাইকোর্ট বেঞ্চ রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের সব অবৈধ ইটভাটা বন্দের নির্দেশ দেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।