কালেক্টরেট স্কুল এন্ড কলেজ এর মেধাবৃত্তি ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

NewsDetails_01

বান্দরবানের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজের জেলা প্রশাসক মেধাবৃত্তি ও বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২০শে জুলাই) সকালে অরুন সারকী টাউন হলে আয়োজিত বর্ণিল এই আনন্দঘন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ও বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজ এর পরিচালনা পর্ষদ এর সভাপতি ইয়াছমিন পারভীন তিবরীজি।

অতিরিক্ত জেলা প্রশাসক ও কালেক্টরেট স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মো.সাইফুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সুরাইয়া আক্তার সুইটি, সহকারী কমিশনার (ভুমি) নার্গিস সুলতানা, সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুপ রতন সিংহ, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ রায়হান, মুক্তিযোদ্ধা এম এ হাকিম চৌধুরী, কালেক্টরেট স্কুল এন্ড কলেজ এর সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুল হকসহ কালেক্টরেট স্কুল এন্ড কলেজ এর বিভিন্ন শিক্ষক শিক্ষীকা ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

NewsDetails_03

অনুষ্ঠানে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বলেন, শিক্ষার কোন বিকল্প নেই, আর সুশিক্ষায় শিক্ষিত একটি জাতি গঠনে আমি বান্দরবানে যোগদানের পর থেকে কাজ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

এসময় তিনি আরো বলেন, জেলা প্রশাসক মেধাবৃত্তি চালু করেছি যাতে শিক্ষার্থীদের মেধা বিকশিত হয়।শিক্ষার্থীদের যাতে পড়ালেখার কোন ব্যাঘাত না হয়, সেজন্য শিক্ষার্থীদের কোন বেতন ভাতা বৃদ্ধি করা হয়নি।

এসময় জেলা প্রশাসক শিক্ষকদের ছাত্র-ছাত্রীদের পড়ালেখার প্রতি আরো যত্নশীল হতে আহবান জানান এবং যে শিক্ষক সর্বোচ্চ শ্রম ও মেধা দিয়ে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পড়ালেখার মান বৃদ্ধিতে কাজ করবে সেই সকল শিক্ষকদের বিশেষ প্রণোদনা দেওয়ায় ঘোষনা প্রদান করেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ট শ্রেনী থেকে দ্বাদশ শ্রেনী পড়ুয়া মোট ২১জন শিক্ষার্থীকে জেলা প্রশাসক মেধাবৃত্তি এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভিন্ন ক্রীড়া ইভেন্টে অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি ।

আরও পড়ুন