কেএনএফ সন্দেহে আটক ৩ সদস্যের দুইজন ভাই-বোন

NewsDetails_01

বান্দরবানের রুমায় তিন কেএনএফ সদস্য ও থানচিতে ব্যাংক ডাকাতিতে ব্যবহৃত গাড়িসহ এর চালককে আটক করেছে যৌথবাহিনী। এদের মধ্যে দুইজন আপন ভাই-বোন।

গত রবিবার (৭ এপ্রিল) রাতে থানচি ও বান্দরবান সদর উপজেলার রেইচা চেকপোস্ট এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক কেএনএফ সদস্যরা হলেন, রোয়াংছড়ি ইউপির ৬নং ওয়ার্ড রৌনিন পাড়ার জিংচুন নুং বমের ছেলে ভানুনুন নুয়াম বম, থানচির ৩নং সদর ইউপির ৯ নম্বর ওয়ার্ড সিমতাংপি পাড়া লাল মুন চম বমের ছেলে ও মেয়ে জেমিনিউ বম ও আমে লনচেও বম। কেএনএফ দাবি করেছে, এদের একজন বাংলাদেশ জিমনিস্ট এসোসিয়েশনের সদস্য, তারা এই ঘটনার নিন্দা জানায়।

NewsDetails_03

এছাড়া বান্দরবান সদরের সুয়ালক চেকপোস্ট এলাকা থেকে থানচির টিএনটি পাড়া এলাকার মো. ইউছুফের ছেলে ও অপহরণে ব্যবহৃত গাড়ির চালক মোহাম্মদ কফিল উদ্দিন সাগরকে (২৮) আটক করা হয়।

আটকের বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন বলেন, রবিবার গভীর রাতে থানচিতে যৌথবাহিনী অভিযান চালিয়ে কেএনএফের তিন সদস্যকে আটক করে। তাদের মধ্যে একজন ব্যাংক ডাকাতির সঙ্গে সরাসরি জড়িত। ব্যাংক ডাকাতির কাজে ব্যবহৃত একটি গাড়ি জব্দ করা হয়েছে। সঙ্গে চালককেও আটক করা হয়েছে।

এদিকে রুমা ও থানচি উপজেলায় কেএনএফের লাগাতার সন্ত্রাসী কর্মকাণ্ড দমনে রবিবার (৭ এপ্রিল) রাতে আনা হয়েছে বিশেষ সাঁজোয়া যান।

এ প্রসঙ্গে পুলিশ সুপার বলেন, উপজেলাগুলোতে উদ্ভূত পরিস্থিতিতে চলমান অভিযানের অংশ হিসেবে চারটি সাঁজোয়া যান (এপিসি) আনা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় আরও বাড়ানো হবে। চলমান পরিস্থিতি মোকাবেলায় এসব সাঁজোয়া যানগুলো রুমা-থানচি উপজেলায় ব্যবহার করা হবে।

আরও পড়ুন