চন্দ্রঘোনা ইউনিয়নে বিনা প্রতিদ্বন্ধিতায় জয়ী হচ্ছেন ২ ইউপি সদস্য

চেয়ারম্যান পদে লড়বে ২ জন

NewsDetails_01

আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য রাঙামাটির কাপ্তাই উপজেলার ১ নং চন্দ্রঘোনা ইউনিয়নের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ছিল আজ বৃহস্পতিবার (২৬ মে) বিকেল ৫ টা পর্যন্ত।

উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার জানান, এই ইউনিয়নে ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী আহমদ হোসাইন এবং ৮ নং ওয়ার্ডের আনোয়ার হোসেন মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। ফলে ৫ নং ওয়ার্ডের একমাত্র প্রতিদ্বন্ধী বর্তমান মেম্বার মোহাম্মদ মাইনুল হোসেন এবং ৮ নং ওয়ার্ডের একমাত্র প্রতিদ্বন্ধী বর্তমান মেম্বার আরশাদ আলী এরশাদ বিনা প্রতিদ্বন্ধিতায় ইউপি সদস্য নির্বাচিত হতে যাচ্ছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, এই ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন ২ জন। তাঁরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন মিলন এবং স্বতন্ত্র প্রার্থী হিসাবে সাবেক জাতীয় দলের ফুটবলার বিপ্লব মারমা।

এইছাড়া বাকি ৭টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ২১ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন প্রতিদ্বন্ধিতা করবেন।

NewsDetails_03

তৎমধ্যে ১ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে বর্তমান মেম্বার মোঃ আবুল হাসেম ও মোঃ আব্দুল মান্নান, ২ নং ওয়ার্ডে মোঃ সুমন, মোঃ ফরিদ হোসেন, স্বপন বড়ুয়া, ৩ নং ওয়ার্ডে বর্তমান মেম্বার মোঃ আজিজুল হক, অজিত কুমার মল্লিক ও নীলকান্ত কুমার মল্লিক, ৪নং ওয়ার্ডে বর্তমান মেম্বার আবুল হাসনাত খোকন, মোঃ হাবিবুর রহমান ও মোঃ আলী হোসেন, ৬ নং ওয়ার্ডে বর্তমান মেম্বার মোঃ মামুন, মোঃ জোবায়ের খাঁন, ৭ নং ওয়ার্ডে বর্তমান মেম্বার মাইনুল ইসলাম, আল মাহামুদুর রহমান, মোহাম্মদ আবুল হোসেন, মোহাম্মদ শাহজাহান ও আব্দুল মান্নান, ৯ নং ওয়ার্ডেঃ চার্লস চঞ্চল খিয়াং( ডিক্সন), বর্তমান মেম্বার মাইন উদ্দিন ও জুয়েল চাকমা।

এইছাড়া সংরক্ষিত ১ (১,২ ও ৩ নং ওয়ার্ড) মহিলা সদস্য পদে আথুই তনচংগ্যা, মাহফুজা বেগম, হোসনে আরা, রাহেলা বেগম, অনিতা রানী মল্লিক ও নাজমা বেগম, সংরক্ষিত ২ (৪, ৫ ও ৬ নং ওয়ার্ড) মহিলা সদস্য পদে রোকসানা বেগম, পান্না আক্তার ও নয়ন আক্তার এবং সংরক্ষিত ৩ (৭,৮ ও ৯ নং ওয়ার্ড) মহিলা সদস্য পদে মোসাঃ ফুসকারা বেগম, ছালেহা বেগম, রাশেদা আক্তার এবং জীবন আরা বেগম প্রতিদ্বন্ধিতা করবেন।

কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার জানান, এই ইউনিয়নে প্রতীক বরাদ্দ ২৭ মে এবং নির্বাচন ১৫ জুন।

মোট ভোটার ১০ হাজার ১ শত ৬০ জন। তৎমধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৪ শত ৮৮ জন এবং মহিলা ভোটার ৪ হাজার ৬ শত ৭২ জন। প্রথমবারের মতো কাপ্তাইয়ের ইভিএম পদ্ধতিতে ভোট হবে এই ইউনিয়ন এর মাধ্যমে।

আরও পড়ুন