তবলছড়ি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জনপ্রতিনিধিদের সংবাদ সম্মেলন

NewsDetails_01

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেবের বিরুদ্ধে দূর্ণীতির মিথ্যা অভিযোগ এনে তবলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়ার সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন করে নির্বাচিত চেয়ারম্যান, সুধী সমাজ ও জনপ্রতিনিধিগণ।

আজ মঙ্গলবার, ২৬ জুলাই, দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম। এসময় মাটিরাঙ্গা পৌর মেয়র শামসুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমা, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো: হারুন মিয়া উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে জানানো হয়, তবলছড়ি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ওই এলাকার সদস্য ও এলাকাবাসী গুচ্ছগ্রামের রেশন বিতরণের অনিয়ম, এলজিএসপির অর্থ আত্মসাৎ, ভিজিএফ বিতরণ অনিয়ম সহ বিভিন্ন দূর্নীতির অভিযোগ করা হলে উপজেলা প্রশাসন তদন্ত প্রক্রিয়া শুরু করেন। এতে তিনি নিজের অপকর্মের ধামাচাপা দেয়ার জন্য মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেবের বিরুদ্ধে উদ্যেশ্য প্রণোদিতভাবে দূর্ণীতির মিথ্যা অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেন। যা মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।

কাশেম চেয়ারম্যান রাষ্ট্রীয় পোগ্রামে জনগনকে আসতে বাধা প্রদান করেন, মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত করা, মাননীয় প্রধানমন্ত্রী ও সংসদ সদস্য এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রকাশ্যে গালিগালাজ করাসহ ইউপি চেয়ারম্যানদের পাগল বলেন তিনি।

NewsDetails_03

এছাড়া তিনি নানা অজুহাতে উপজেলা প্রশাসনের মাসিক উন্নয়নসভা, আইনশৃঙ্খলা সভা, বিশেষসভা সহ অন্যান্য সকল সভায় অনুপস্থিত থাকেন। এছাড়াও তিনি বিভিন্ন ইউনিয়নে দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসারদের কোন প্রকার সহযোগীতা করেন না। তার এহেন কর্মকাণ্ডের ফলে সরকারী কাজ চরমভাবে ব্যাহত হচ্ছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র শামসুল হক জানান, রাষ্ট্রীয় পোগ্রামে সাধারণ জনগনকে আসতে বাঁধা দেয়া ও প্রধানমন্ত্রী, সংসদ সদস্যকে গালিগালাজ করায় কাশেম চেয়ারম্যানের বিরুদ্ধে আইনি ব্যাবস্থা নেয়া হবে। এছাড়াও তার বিরুদ্ধে অনাস্থা দেয়ার কথা জানান তার ইউনিয়ন পরিষদের সদস্যগন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা বলেন, তবলছড়ি ইউপি চেয়ারম্যান আবুল কাশেম ভূইঁয়া আওয়ামী লীগের কেউ নয় প্রধানমন্ত্রী ও সংসদ সদস্য সম্পর্কে কটুক্তি করায় তার বিরুদ্ধে উপজেলা আওয়ামী লীগ ব্যাবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

সংবাদ সম্মেলনে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: আনিসুজ্জামান ডালিম, মহিলা ভাইস চেয়ারম্যান মিজ হাসিনা বেগম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, সাংগঠনিক সম্পাদক আলী হোসেন, উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, স্থানীয় সাংবাদিক সহ অনেকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন