নাইক্ষ্যংছড়িতে ২৬ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন বীর বাহাদুর

NewsDetails_01

বান্দরবান এলজিইডি ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড অর্থায়নে ২৬ কোটি টাকার ৯ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৫ শতাধিক সোলার প্যানেল,সেলাই মেশিন,শীতের কম্বল ও ছাগল বিতরণ করেন, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আজ বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকাল ১১টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা দৌছড়ি ইউনিয়নের কুরিক্ষ্যং সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সভায় সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইমরান।

সভায় যোগদানের আগে তিনি এলজিইডির সাড়ে ২৪ কোটি ৩৭ লাখ টাকা এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ১ কোটি ৩২ লক্ষ টাকার উন্নয়ন কাজের উদ্বোধন করেন। এসব প্রকল্প উদ্বোধন শেষে কুরিক্ষ্যং সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিতব্য সভায় যোগ দেন মন্ত্রী।

NewsDetails_03

পাহাড়ের দুর্গম অঞ্চলও আলোকিত হবে বলে মন্তব্য করে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ। পাহাড়ের দুর্গম অঞ্চলের প্রতিটি ঘর সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুতের আলোয় আলোকিত করা হবে। পাহাড়ের কোনো গ্রামই অন্ধকার থাকবে না।

তিনি আরো বলেন,বর্তমান সরকারের আমলে শিক্ষা, বাসস্থান, যোগাযোগ, স্বাস্থ্য ও বিদ্যুৎসহ বিভিন্ন খাতে উন্নয়নের জোয়ার বইছে। আর এর সুফল পাচ্ছেন সকলে। বিশেষ করে পাহাড়ীদের কষ্টের কথা চিন্তা করে সরকার এসব করছে। পার্বত্য মন্ত্রী সভা শেষে অসহায় দুঃস্থ মানুষের মাঝে কম্বল, সৌর বিদ্যুৎ, শীতবস্ত্র ও ছাগল বিতরণ করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন পার্বত্য চট্রগ্রাম উন্নমন বোর্ড, সদস্য (বাস্তবায়ন) প্রকল্প পরিচালক সোলার প্রকল্প মোহাম্মদ হারুন-আর রশীদ,বান্দরবানের অতিরিক্ত জেলা প্রসাশক ডা:শেখ সাঈদী, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গির,বান্দরবান জেলা পরিষদ সদস্য লক্ষ্মীপদ দাস,সদস্য মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান এলজিইডি নির্বাহী প্রকৌশলী জিয়াউল হক মজুমদার , পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট প্রকল্পের নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ. শফিউল্লাহ, জেলা পরিষদে সদস্য ক্যানুওয়ান চাক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংহ্লা মার্মাসহ এলাকার পাহাড়ি-বাঙ্গালী গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আরও পড়ুন