নাইক্ষ্যংছড়ি উপজেলার নতুন ইউএনও সালমা ফেরদৌস

NewsDetails_01

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার নতুন ইউএনও (উপজেলা নির্বাহী অফিসার) হিসেবে যোগ দিচ্ছেন সালমা ফেরদৌস। গত ২১ জুন চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক)খন্দকার জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এই উপজেলার নতুন ইউএনও হিসেবে পদায়ন করা হয়। সালমা ফেরদৌস নাইক্ষ্যংছড়ি উপজেলায় দ্বিতীয় নারী ইউএনও হিসেবে যোগদান করবেন।

সূত্রে জানা যায়, নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস ইতিপূর্বে কক্সবাজার জেলার পেকুয়া উপজেলায় সহকারি ভূমি কমিশনার থেকে পদায়ন হয়ে চট্টগ্রাম সিটি করর্পোরেশন শিক্ষা বিভাগের শিক্ষা অফিসার হিসেবে পালন করেছেন। সেখান থেকে তাঁকে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে পদায়ন করা হয়েছে।

NewsDetails_03

আর এদিকে, বর্তমান ইউএনও সাদিয়া আফরিন কচিকে নৌ-পরিবহণ মন্ত্রণালয়ের ন্যাস্ত চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষে অথরাইজড অফিসার হিসেবে বদলিপূর্বক ন্যস্ত করা হয়েছে। গত ৮ জুন এই সংক্রান্ত আদেশ জারি করা হয়।

প্রশাসন সূত্রে জানা যায়, ৩০তম বিসি প্রশাসনে নিয়োগ পাওয়া বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি নাইক্ষ্যংছড়ি উপজেলায় যোগদান করেন ২০১৮ সালের ১০ জুন। দীর্ঘ তিন বছরের অধিক সময় দায়িত্ব পালনকালে নিজের কর্মদক্ষতার মাধ্যমে উন্নয়নের নিশানা রেখে যাচ্ছেন এই উপজেলায়।

বিশেষ করে উপবন পর্যটন লেকটির আধুনিকায়নে বিশেষ ভূমিকা রাখেন ইউএনও সাদিয়া আফরিন কচি। এছাড়া দায়িত্ব গ্রহণের পর থেকে চলমান করোনা সংক্রমণ পরিস্থিতির এই সময়ে অসহায় মানুষের খাদ্য অভাবের খবর শুনলে তিনি নিজে জীবনের ঝুঁকি নিয়ে দূর্গম পাহাড়ী এলাকায় ছুটে গেছেন।

আরও পড়ুন