ইমাম হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন

NewsDetails_01

বান্দরবানের রোয়াংছড়িতে ইমাম মো:ওমর ফারুককে গুলি করে হত্যার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে আলেম-মাওলানা’রা ।

আজ ২৩ জুন (বুধবার) সকালে বান্দরবান প্রেসক্লাবের সামনে জেলা ইমাম সমাজের আয়োজনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়। ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে বান্দরবান পৌরসভা এবং সদর উপজেলার বিভিন্ন মসজিদের শতাধিক আলেম-মাওলানা,মাদ্রাসার ছাত্ররা অংশ নেয়। কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করে অংশ নেয় বিভিন্ন শ্রেণী পেশার জনসাধারণ।

মানববন্ধনে বক্তারা অস্ত্রধারীদের গুলিতে শহীদ হওয়া ইমাম মো:ওমর ফারুকের রুহের মাগফেরাত কামনা এবং পরিবাররের জন্য দু’হাত তুলে মোনাজাত করে দোয়া করেন। এসময় তারা বলেন,পার্বত্য এলাকায় অশান্তি সৃষ্টি করতে সন্ত্রাসীরা বিভিন্ন সাধারণ জনগণকে গুম হত্যার পাশাপাশি এখন ইমামদের হত্যা করা শুরু করেছে আর এভাবে চললে পার্বত্য এলাকায় অশান্তি বেড়ে যাবে।

NewsDetails_03

এসময় বক্তারা, ইমাম হত্যাকারীদের যথাযথ শাস্তি দাবি করে পাহাড়ী জনপদে বসবাসরত সকল সন্ত্রাসীদের মুলোৎপাটন, সকল মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও আলেম সমাজের নিরাপত্তা প্রদানসহ ৯ দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

এসময় বক্তব্য রাখেন বান্দরবান কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আলাউদ্দিন ইমামী, বাজার জামে মসজিদের খতিব মাওলানা এহসানুল হক আল মঈন,বনরুপা জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল আওয়াল, মাওলানা আবুল কালাম, মাওলানা আহমেদ তৌহিদ মাওলনা মুজিবুল হক প্রমুখ। পরে মানবন্ধনে অংশ নেয়া ইমাম সমাজের প্রতিনিধিরা জেলা প্রশাসকের সহযোগিতা কামনা করে ৯দফা দাবি জানিয়ে একটি আবেদন পত্র জেলা প্রশাসকের হাতে তুলে দেন।

প্রসঙ্গত : গত ১৮জুন (শুক্রবার) রাতে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার সদর ইউনিয়নের তুলাছড়ি আগাপাড়া এলাকায় এশারের নামাজ শেষে বাড়ি ফেরার পথে অস্ত্রধারী সন্ত্রাসীরা ক্ষুদ্র নৃগোষ্টির ত্রিপুরা সম্প্রদায় থেকে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণকারী মো.ওমর ফারুককে গুলি করে হত্যা করে। আর এই ঘটনায় রোয়াংছড়ি থানায় অজ্ঞাত পরিচয়ে ৫ জন’কে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন