পার্বত্য এলাকার প্রতিটি প্রান্তে সরকারের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে : বীর বাহাদুর

NewsDetails_01

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পার্বত্য এলাকার প্রতিটি প্রান্তে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় সমতলের মত পার্বত্য জেলাগুলোর ব্যাপক উন্নয়ন হচ্ছে এবং আগামীতে আরো উন্নয়ন হবে যার সুফল পাবে সাধারণ জনগণ।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বান্দরবান সদরের রেইছা ইউনিয়নে স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে রেইছা খাল পুন: খনন ও সমিতির অফিস ঘর এবং ৪টি ওআরএস নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বীর বাহাদুর উশৈসিং এমপি এমন মন্তব্য করেন।

NewsDetails_03

এসময় তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে বান্দরবানের ৭টি উপজেলা ৩৪টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় ব্যাপক উন্নয়ন কার্যক্রম বাস্তাবায়িত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে আজ গরিব ও অসহায় পরিবারের সদস্যরা দুগ্ধ ভাতা,বয়স্ক ভাতা এবং নানা সরকারি সেবা বিনামুল্যে পাচ্ছে। এসময় ৩০০নং আসনের বর্তমান সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং এমপি সরকারি সকল উন্নয়ন কাজে স্থানীয় জনপ্রতিনিধিদের আরো তদারকি বৃদ্ধি করা এবং সহযোগিতা করার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো.জিয়াউল ইসলাম মজুমদার বলেন, এই প্রকল্প বাস্তবায়িত হলে রেইচা এলাকার সাধারণ জনগণ অনেক বেশি উপকৃত হবে আর বর্ষা মৌসুমের পাশাপাশি শুষ্ক মৌসুমে পর্যাপ্ত পানি পাবে। নির্বাহী প্রকৌশলী মো.জিয়াউল ইসলাম মজুমদার শীঘ্রই এই প্রকল্পের পাশাপাশি রেইচা এলাকায় আরো নতুন কয়েকটি প্রকল্পের উদ্ধোধন হবে বলে নিশ্চিত করে জানান সরকারি বিভিন্ন প্রকল্পের মাধ্যমে এই সবজি ভা-ার নামে খ্যাত ইউনিয়নটি আরো এগিয়ে যাবে।

এসময় স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো.জিয়াউল ইসলাম মজুমদার, সদর উপজেলা প্রকৌশলী মো.মাহামুদুল হাসান, কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন মংপু মারমা, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অংসাহ্লা মার্মা, রেইচা খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি বিরলাল তংঞ্চঙ্গ্যা, সাধারণ সম্পাদক শৈসিং মারমা, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল ইসলামসহ স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন