পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি পাচ্ছে বান্দরবানের ৭৩৩ জন

NewsDetails_01

প্রতিবছরের মত এবারে ও বান্দরবানের ছাত্র-ছাত্রীদের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান করা হচ্ছে।

আগামীকাল শনিবার (৩সেপ্টেম্বর) সকাল ১০টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে বান্দরবানের অরুণ সারকি টাউন হলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি নির্বাচিত ছাত্র-ছাত্রীদের হাতে এই শিক্ষাবৃত্তির অর্থ প্রদান করবেন।

অনুষ্ঠানে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার মো. তারিকুল ইসলামসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত থাকার কথা রয়েছে।

NewsDetails_03

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের তথ্য মতে জানা যায়, ২০২০-২০২১ অর্থ বছরে শিক্ষাবৃত্তি প্রদানের জন্য আবেদনের প্রেক্ষিতে জেলার ৭টি উপজেলার ৭৩৩জন কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র-ছাত্রীকে এই শিক্ষাবৃত্তির জন্য মনোনিত করা হয়েছে।

আরো জানা যায়, এই শিক্ষাবৃত্তিতে কলেজ পড়ুয়া প্রতিজনকে ৭হাজার ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া প্রতিজনকে ১০হাজার টাকা করে শিক্ষাবৃত্তির অর্থ প্রদান করা হবে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত জানান, শিক্ষা বৃত্তি কর্মসূচির আওতায় বান্দরবানের স্থায়ী বাসিন্দাদের মধ্যে যারা দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে পড়ালেখা করছে কিন্তুু মেধাবী এবং আর্থিকভাবে অসচ্ছল তাদের যাচাই করে এই শিক্ষাবৃত্তি প্রদান করছে।

তিনি আরো বলেন, আগামী শনিবার (৩ সেপ্টেম্বর) বান্দরবানের অরুণ সারকি টাউন হলে এই শিক্ষাবৃত্তি প্রদান করা হবে এবং শিক্ষার্থীদের সকাল ৮টায় উপস্থিত হয়ে রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে।

আরও পড়ুন