পাহা‌ড়ের পর্যটন উন্নয়নে বর্তমান সরকার অত্যন্ত আন্ত‌রিক : দীপংকর তালুকদার

NewsDetails_01

প্রাকৃ‌তিক সৌন্দ‌র্য্যের লীলাভু‌মি পাহা‌ড়ের পর্যটন সম্ভাবনা‌কে কা‌জে লাগা‌তে হ‌বে। পাহা‌ড়ের ঐতিহ্যগত কৃষ্টি কালচার ও পাহাড়ী জীবনযাপ‌নের সমন্ব‌য়ে পর্যটনখা‌তের উন্নয়ন করা গে‌লে পার্বত্য চট্টগ্রা‌ম বি‌শ্বের কা‌ছে সমাদৃত হ‌বে। বর্তমান সরকার এ বিষ‌য়ে খুব আন্ত‌রিক। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে রাঙামাটিতে অনু‌ষ্ঠিত আ‌লোচনা সভায় খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি এসব কথা বলেন।

দীপংকর তালুকদার আ‌রো বলেন, পার্বত্য চট্টগ্রামের পর্যটনখাত‌কে প্রসার ঘটানোর জন্য বি‌ভিন্ন প্রকল্প হা‌তে নি‌য়ে‌ছে সরকার। এসব প্রকল্প বাস্তবায়িত হ‌লে পার্বত্য চট্টগ্রা‌মের পর্যট‌নে আমুল প‌রিবর্তন ঘট‌বে এবং জাতীয় অর্থনী‌তি‌তে গুরুত্বপুর্ণ ভু‌মিকা রাখ‌বে।

আজ বুধবার সকাল সাড়ে ১০ টায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও জেলা প্রশাসনের আয়োজনে কুমার সমিত রায় জিমনেসিয়াম প্রাঙ্গনে চার‌দিন ব্যাপী পর্যটন মেলার উদ্বোধন করা হয়। প‌রে আ‌লোচনা অনু‌ষ্ঠিত হয়। এর আ‌গে জেলা প‌রিষদ প্রাঙ্গন থে‌কে র‌্যালী বের করা হয়।

NewsDetails_03

পর্যটনে পরিবেশবান্ধব বিনিয়োগ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো: আশরাফুল ইসলাম (যুগ্ম সচিব), জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান,পুলিশ সুপার মীর আবু তৌহিদ, জেলা পরিষদ সদস্য ও পর্যটন বিষয়ক আহবায়ক নিউচিং মারমা, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো: শিবলী নোমান, রাঙামাটি পর্যটন কর্পোরেশনের ইউনিট ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা প্রমুখ।

সভায় পর্যটন নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক খোকনেশ্বর ত্রিপুরা।

আরও পড়ুন