বহু মামলার আসামি সেই রকি ভাই সহযোগীসহ গ্রেপ্তার

পাহাড়বার্তা’য় সংবাদ প্রকাশের পর

NewsDetails_01

পাহাড়বার্তা’য় সংবাদ প্রকাশের পর বান্দরবান বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস এলাকা ও হলুদিয়া এলাকার ত্রাস, ছিনতাই ও ৮টি মামলার আসামি রকি বড়ুয়া ওরফে রকি ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ শনিবার জেলা পুলিশ জানায়, গত শুক্রবার বিকালে ৪ নং সুয়ালক এলাকায় সদর জেলা পুলিশ সুপার তারিকুল ইসলামের নির্দেশনা ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম শহিদুল ইসলামের নেতৃত্বে থানা পুলিশ ও জেলা গোয়েন্দা শাখার বিশেষ দল অভিযান চালিয়ে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাজালিয়া ইউনিয়নের বড় দুয়ারা বড়ুয়া পাড়ার রাজিব বড়ুয়ার ছেলে রকি বড়ুয়া ওরফে রকি ভাই (২৫) এবং তার সহযোগী একই জেলার সাতকানিয়া উপজেলার বাজালিয়া ইউনিয়নের হলুদিয়া এলাকার আব্দুল হক এর ছেলে মো: এমরান (২২) কে গ্রেপ্তার করে।

পুলিশ আরো জানায়, তারা দীর্ঘদিন ধরে উক্ত এলাকাগুলোতে মাদক ব্যবসা, চুরি, ছিনতাইসহ ত্রাস সৃষ্টি করে জনমনে ভীতি সৃষ্টি করে আসছে। রকি ভাই এর নামে বান্দরবান সদর থানা ও চট্টগ্রামের সাতকানিয়া থানায় ৮টি মামলা রয়েছে।

গত ৩০ মার্চ “বান্দরবান বিশ্ববিদ্যালয় এলাকায় প্রকাশ্যে ছিনতাই করে রকি ভাই” এবং ৩১ মার্চ “রকি ভাই এর পারিবারিক ঐতিহ্য মাদক ব্যবসা !” শিরোনামে পার্বত্য জেলার জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পাহাড়বার্তা ২টি সংবাদ প্রকাশ করলে পুলিশের গোয়েন্দা শাখা এই কিশোর গ্যাংকে গ্রেপ্তার করতে মাঠে নামে।

NewsDetails_03

এদিকে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম শহিদুল ইসলাম বলেন, পাহাড়বার্তা’য় সংবাদের পর আমরা এই কিশোর গ্যাংকে ধরতে মাঠে নেমে পড়ি, তাদের গ্রেপ্তারের মধ্যে দিয়ে অভিযানে সফলতা আসে।

পাহাড় বার্তায় সংবাদ প্রকাশের পর অভিযুক্ত রকি ভাই ওরফে রকি বড়ুয়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেন, আমি এসব ছোট ঘটনা করিনা, সাংবাদিকদের রগ কাটি। তিনি পাহাড়বার্তায় সংবাদ প্রকাশের পর পাহাড়বার্তা’র পেইজ এর ম্যাসেঞ্জারে একাধিকবার প্রতিবেদকে হুমকি প্রদান করেন।

এদিকে একমাত্র শিশু সন্তানকে নিয়ে বান্দরবান সদর থানায় আসা রকি ভাই এর স্ত্রী ঝিনুক বড়ুয়া এই প্রসঙ্গে পাহাড়বার্তা’কে বলেন, সে অসুস্থ, কতদিন বেঁচে থাকে তার ঠিক নেই, কি লিখতে কি লিখেছে আমি জানিনা।

এই ব্যাপারে জেলা পুলিশ সুপার মো: তারিকুল ইসলাম পিপিএম বলেন, তাদের সাথে আরো কারা কারা জড়িত আছে তাদেরও দ্রুত আইনের আওতায় আনা হবে।

প্রসঙ্গত, মাদক ব্যবসা থেকে ছিনতাই, রকি ভাই এর পারিবারিক ঐহিত্য। শুধু রকি নয়, তার পিতা রাজিব বড়ুয়া ওরফে রাজিব ডাকাত একাধিকবার চোলাই মদ ও ইয়াবা পাচারের সময় আটক হয়।

আরও পড়ুন