বান্দরবানে অস্ত্র মামলায় ২ জনের ১০ বছরের কারাদণ্ড

NewsDetails_01

বান্দরবানে অস্ত্র মামলায় দুইজনকে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। আসামীরা হলেন,আমান উল্লাহ ও নুর আহম্মদ। তাদের বাড়ি কক্সবাজার সদর এলাকায়। আজ বৃহস্পতিবার দুপুরে বান্দরবান স্পেশাল ট্রাইব্যুনাল-১ বিশেষ আদালতের জজ মোঃ ফজলে এলাহী ভূইঁয়া আদালত এ আদেশ দেন।

আদালত ও আইনশৃংখলা বাহিনী সূত্র জানা গেছে, ২০০৫ সালের ছয় জুন জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার নাইক্ষ্যংছড়ি-রামু সড়কের ছালেহ আহম্মদ ব্রিজ এলাকা থেকে অস্ত্র গুলিসহ ২ আসামীকে গ্রেফতার করা হয়েছিল। এসময় তাদের কাছ থেকে ১টি একনলা বন্দুক, ১ রাউন্ড গুলি ও ১টি এলজি রাইফেল, ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

NewsDetails_03

এ ঘটনায় নাইক্ষ্যংছড়ি থানার এস আই মোখলেছুর রহমান বাদী হয়ে থানায় মামলা করে। উক্ত মামলায় দীর্ঘদিন শুনানী ও যুক্তিতর্ক স্বাক্ষী প্রমাণের ভিত্তিতে বান্দরবান স্পেশাল ট্রাইব্যুনাল-১ বিশেষ আদালতের জজ মোঃ ফজলে এলাহী ভূইঁয়া আদালত আসামীদের দোষী সাব্যস্ত করে ১০ বছর করে কারাদণ্ডের আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন জজ আদালতের নাজির কামরুল হাসান।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ইকবাল করীম জানান, অস্ত্র মামলায় দুই আসামীর ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে, পলাতক আসামীদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন আদালত।

আরও পড়ুন